ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

ল্যাবুশানের সেঞ্চুরিতে প্রথম দিন অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ৩:৩৬ পিএম

থামছেই না অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ল্যাবুশানের রানের চাকা। সিডনি টেস্টের পর এবার ব্রিসবেনেও নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। এরই সুবাদে নিজেদের প্রথম ইনিংসে বড় সংগ্রহের দিকেই এগোচ্ছে স্বাগতিকরা। আজ (শুক্রবার) প্রথম দিনশেষে ৫ উইকেটে টিম পেইনদের সংগ্রহ দাঁড়িয়েছে ২৭৪ রান।

চার ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ এবং শেষ ম্যাচে জয়ের উদ্দেশে মাঠে নেমেছে দু’দলই। ব্রিসবেনে অনুষ্ঠিত এ ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি অস্ট্রেলিয়ার। দলীয় ১৬ রানেই দুই ওপেনারকে হারিয়েছে অজিরা। মাত্র ১ রানে আউট হন ডেভিড ওয়ার্নার। আর মার্কাস হ্যারিস করেছেন ৫ রান।

তৃতীয় উইকেট জুটিতে স্মিথ-ল্যাবুশানে মিলে ৭০ রান করেন। ব্যক্তিগত ৩৬ রানে সাজঘরে ফেরেন আগের ম্যাচের সেরা ক্রিকেটার। চতুর্থ উইকেটে ম্যাথু ওয়াইডকে সঙ্গে নিয়ে ১১৩ রান করেন লাবুশানে। আর এর মধ্যে নিজের সেঞ্চুরি পূর্ণ করে ফেলেন তিনি। অজি উইকেটকিপার আউট হন ৪৫ রানে। আর ল্যাবুশানে ফেরেন ১০৮ রানে।

এরপর ক্যামেরুন গ্রীনকে সঙ্গে নিয়ে প্রথম দিন শেষ করেন অধিনায়ক টিম পেইন। ব্যক্তিগত ৩৮ রানে পেইন এবং ২৮ রানে গ্রীন অপরাজিত রয়েছেন। দ্বিতীয়দিনের খেলায় আগামীকাল আবার তারা ব্যাট করতে নামবেন।

ভারতের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন নতরঞ্জন। আর একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন