মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রামমন্দিরের জন্য ৫ লাখ টাকা দিলেন ভারতের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ৮:২৬ পিএম

ভারতের অযোধ্যায় রামমন্দির নির্মাণের জন্য শুক্রবার (১৫ জানুয়ারি) ভারতজুড়ে অনুদান সংগ্রহ শুরু করেছে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। আর সবার আগে প্রথম ব্যক্তি হিসাবে ৫ লাখ ১ টাকা দান করলেন দেশটির প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ।

সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, সরকারের পক্ষ থেকে নির্মাণ কাজ এবং প্রশাসনিক কাজকর্ম দেখাশোনা করার জন্য তৈরি করা এই ট্রাস্টকে দান করেছেন রামনাথ কোবিন্দ।
বিশ্ব হিন্দু পরিষদের আন্তর্জাতিক কার্যনির্বাহী সভাপতি অলোক কুমার, গোবিন্দ দেব গিরি, ট্রাস্টের কোষাধ্যক্ষ এবং আরো অন্যান্য প্রতিনিধিরা এদিন প্রেসিডেন্ট ভবনে গিয়ে কোবিন্দের কাছে মন্দির নির্মাণের জন্য অনুদান চান।

এই অভিযান চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। সারা ভারতের মানুষের কাছে পৌঁছে যাবে বিশ্ব হিন্দু পরিষদের স্বেচ্ছাসেবকরা। ১০ টাকা থেকে শুরু করে ১০০০ বা তার বেশিও চাইলে এ ট্রাস্টে দান করতে পারবেন মানুষ। এর বদলে সকলকে কুপন দেওয়া হবে মন্দিরের তরফ থেকে। এমনকি ২০০০ টাকার বেশি যারা দান করবেন তাঁদের জন্য থাকবে বিশেষ কুপন ব্যবস্থা। মিলবে আয়করেও ছাড়।

এ রামমন্দির কমপ্লেক্স নির্মাণে আনুমানিক খরচ পড়বে ১ হাজার ১০০ কোটি টাকা। শুধুমাত্র মন্দিরের জন্য খরচ হবে ৩০০-৪০০ কোটি টাকা।
এদিন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ১ লাখ টাকার চেক তুলে দিয়েছেন অনুদান হিসেবে। বিহারের সাবেক উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদি পাটনায় মন্দির নির্মাণের অনুদান সংগ্রহ কর্মসূচিতে অংশ নিয়েছেন। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস, নিউজ১৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন