ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে মাসব্যাপী বিসিক ঐক্য উদ্যোক্তা মেলা শুরু

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

বাংলদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ও ঐক্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে বিসিক শিল্পনগরী, রাজশাহীর ঐতিহ্যবাহী মঠপুকুর সংলগ্ন মাঠে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী বিসিক-ঐক্য উদ্যোক্তা মেলা ২০২১-এর উদ্বোধন করা হয়েছে। রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে বেলুন ও পায়রা ওড়িয়ে মেলার উদ্বোধন করেন। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, স্বাস্থ্যবিধি মেনে মেলা আয়োজন করেছে, আমি তার জন্য বিসিক ও ঐক্য ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই। মেলা আয়োজন করে করোনায় ক্ষতিগ্রস্থ সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। করোনাভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতেও বিসিকের ৭৬টি শিল্পনগরীতে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য উৎপাদন অব্যাহত ছিল বলে দেশে খাদ্যদ্রব্যের কোন ঘাটতি দেখা দেয়নি।

ঐক্য ফাউন্ডেশনের সভাপতি ও সমাজসেবী শাহীন আকতার রেনী বলেন, দেশের ৮০ লাখ কটেজ, মাইক্রো ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের পাশে আছি, আমাদের নিরবিচ্ছিন্ন সেবা নিয়ে, এই সেক্টরের উন্নয়নে। আমরা বিশ্বাস করি উন্নয়নের জন্য এসএমই।

বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী ভিশন ঘোষণা দিয়েছেন। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ ঘোষণা দেয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী শিল্পোন্নত বাংলাদেশের ঘোষণা দিয়েছেন, বাস্তবে তিনি শিল্প বিপ্লবের ঘোষণা দিয়েছেন। ভিশন-২০৪১ লক্ষ্য অর্জনে বিসিক কর্তৃক মাস্টারপ্ল্যান গ্রহণ করা হয়েছে। বর্তমানে দেশের জিডিপি‘তে শিল্পখাতের অবদান ৩৫ শতাংশ, এর মধ্যে ক্ষুদ্র ও কুটির শিল্পের অবদান রয়েছে ২৫ শতাংশ।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বিসিক রাজশাহীর আঞ্চলিক পরিচালক মো. মামুনুর রশিদ। অনুষ্ঠানে রাজশাহী চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রি সভাপতি মো. মনিরুজ্জামান, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি লিয়াকত আলীসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মেলায় ৭০টি স্টলে সিল্কের শাড়ি-কাপড়, থ্রিপিচ, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, প্রক্রিয়াজাতকৃত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশিয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তাগণ। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন