শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তাসখন্দে বাংলাদেশ ও উজবেকিস্তান রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

ভারতে নিযুক্ত উজবেকিস্তানের রাষ্ট্রদূত একই সঙ্গে বাংলাদেশ, ভুটান, নেপাল ও শ্রীলংকার দায়িত্বপ্রাপ্ত দিলশদ আখাতভ (উপ-পররাষ্ট্রমন্ত্রী) গতকাল শুক্রবার উজবেকিস্তানে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জাহাঙ্গীর আলমের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

এ সময় বাংলাদেশের রাষ্ট্রদূত তার উজবেক প্রতিপক্ষকে চলতি বছরের এপ্রিলে দু দেশের মধ্যে প্রথম ফরেন অফিস কন্সালটেসন (এফওসি) আয়োজন, কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারীদের ভিসামুক্ত সুবিধা প্রদান, তাসখন্দ-ঢাকা-তাসখন্দ ও ইউরোপমুখী সরাসরি যাত্রীবাহি ফ্লাইট চালু, দু দেশের মধ্যে তৃতীয় জয়েন্ট ওয়ার্কিং কমিশনের সভা আয়োজন, পর্যটন শিল্পের উন্নয়নে চুক্তি স্বাক্ষর, দ্বৈত কর প্রত্যাহার সংক্রান্ত চুক্তি এবং ঢাকায় উজবেকিস্তানের নতুন দূতাবাস স্থাপনে উদ্যোগ গ্রহণের জন্য উজবেক রাষ্ট্রদূতের সহায়তা চান।

রাষ্ট্রদূত দিলশদ আখাতভ বিদ্যমান দ্বিপাক্ষিক বিষয়সমূহ তার সরকারের সাথে আলোচনা করে দ্রুত প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করবেন বলে বাংলাদেশের রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন।
এ সময়ে বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার ও উপ মিশন প্রধান নৃপেন্দ্র চন্দ্র দেবনাথ ও দিল্লিস্থ উজবেক দূতাবাসের প্রথম সচিব আজমজন মন্সুরভ উপস্থিত ছিলেন। সভাশেষে উজবেক রাষ্ট্রদূত দূতাবাসের বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন এবং শেষে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন