বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হজ এজেন্সি’র স্বার্থবিরোধী কোনো আইন হবে না- মতবিনিময় সভায় হাব সভাপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ৭:৪৬ পিএম

হজ এজেন্সি’র প্রাপ্য সুবিধা নিশ্চিত করেই সুষ্ঠু হজ ব্যবস্থাপনা সম্ভব। সরকার হজ ও ওমরাহ এজেন্সি’র স্বার্থবিরোধী কোনো আইন প্রণয়ন করবে না। হজ নিয়ে প্রতারণা বন্ধে সাঁড়াশি অভিযান চালিয়ে অবৈধ গ্রুপলিডারদের নির্মূল করতে হবে। প্রতারক গ্রুপলিডাররা বিভিন্ন জেলায় হজ কাফেলার সাইবোর্ডের মাধ্যমে অফিস খুলে অপতৎপরতা চালাচ্ছে। আজ শনিবার চট্টগ্রামের প্যানিনসুলা হোটেলে হাব চট্টগ্রাম জোনের উদ্যোগে হজ ও ওমরাহ ব্যবস্থাপনা, খসড়া হজ ও ওমরাহ আইন এবং কর্জে হাসানা সম্পর্কিত মতবিনিময় সভায় হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। হাবের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

হাব চট্টগ্রাম জোন চেয়ারম্যান শাহ আলমের সভাপতিত্বে এবং হাব নেতা মাহমুদুল হক পেয়ারুর পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিনিয়র সহ সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী,হাব মহাসচিব ফারুক আহমদ সরদার, আটাব মহাসচিব মাজহারুল হক ভূঁইয়া, আটাব চট্টগ্রাম জোন চেয়ারম্যান আবুল কাশেম, আজহারুল ইসলাম চৌধুরী, মোর্শেদ আলম চৌধুরী, শরিয়াত উল্লাহ শহীদ ও আবু তাহের।

হাব সভাপতি শাহাদাত হোসাইন তসলিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় হজ ব্যবস্থাপনায় ব্যাপক উন্নতি লাভ করেছে। সরকারের আন্তরিক প্রচেষ্টায় জেদ্দার পরিবর্তে এখন ঢাকায় হজযাত্রীদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করা হয়।এ প্রক্রিয়া আগামীতেও অব্যাহত থাকবে বলে আশা করছি। হাব সভাপতি বলেন, ৯৬% হজযাত্রী বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালন করে থাকেন। তাই বেসরকারি হজ এজেন্সিগুলোর প্রাপ্য সুবিধাদি নিশ্চিত করতে হবে। হজ এজেন্সিগুলোর ন্যায্য সুবিধা নিশ্চিত করা হলে হাজীদের সেবার মানও বাড়বে। হাব সভাপতি সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে সরকারের পাশাপাশি হজ এজেন্সিগুলোকে সমন্বিত প্রচেষ্টা চালানোর ওপর গুরুত্বারোপ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন