ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

গরু চোরের দৌরাত্ম্যে নিঃস্ব গ্রামবাসী

মির্জাপুরে সংবাদ সম্মেলন

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে গরু চোরদের দৌরাত্ম্যে নিঃস্ব হয়ে কয়েক গ্রামের শতাধিক কৃষক সংবাদ সম্মেলন করেছেন। গতকাল শনিবার সকালে মির্জাপুর প্রেস ক্লাব মিলনায়তনে উপজেলার উয়ার্শী ইউনিয়নের উয়ার্শী, দেওলীপাড়া, খৈলসিন্দুর, হালুয়াপাড়া ও রোায়াইল গ্রামের ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা এই সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক উয়ার্শী গ্রামের বাসিন্দা মো. শরীফুল ইসলাম খান। এ সময় ভুক্তভোগীরা ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উয়ার্শী ইউনিয়ন আ.লীগের সাবেক সভাপতি ফরহাদ আলী খান শাহিন, সাবেক যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান মুরাদ, উপজেলা আ.লীগের সদস্য সাইদুর রহমান খান সুফল, লায়ন নজরুল ইসলাম খান কলেজের প্রভাষক এনায়েত হোসেন খান, উয়ার্শী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান খান ছিটু, ইউনিয়ন যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম খান প্রমুখ।
লিখিত বক্তব্যে উল্লেখ করেন, ভুক্তভোগীরা অধিকাংশই বিভিন্ন এনজিও ও ব্যাংক থেকে ঋণ নিয়ে গরু কিনে লালন-পালন করেছেন। কিন্ত চোরের দল সে সব গরু রাতের আঁধারে ট্রাক ও পিকআপ ভ্যানযোগে চুরি করে নেয়ায় তারা এখন নিঃস্ব হয়ে পড়েছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও থানা পুলিশকে জানিয়েও এ গরু চুরিরোধে কোনো সুফল পাওয়া যায়নি বলে তারা বক্তব্যে অভিযোগ করেন।
এ ব্যাপারে মির্জাপুর থানার ওসি রিজাউল হক শেখ দিপু জানান, ভুক্তভোগীরা থানায় একটি অভিযোগ দিয়েছেন। গরু চুরিরোধে বিশেষ পুলিশ টহল ছাড়াও তাদের লাঠি, টর্চলাইট ও বাঁশি সরবরাহ করা হবে। আজকের পর থেকে ওই এলাকায় আর একটি গরুও চুরি হবে না বলে তিনি উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন