বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্ষমতাসীনদের দখলে ছিল ভোট কেন্দ্র ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

জাতীয় নির্বাচনের মতো পৌর নির্বাচনেও ভোট কেন্দ্র ক্ষমতাসীনদের দখলেই ছিল বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, পৌরসভার নির্বাচনে ক্ষমতাসীনরা সকালে থেকেই আমাদের এজেন্টদের সেন্টারে যেতে দেয়নি, অনেক জায়গায় বের করে দিয়েছে এবং বিএনপি সমর্থকদের ভোট কেন্দ্রের কাছেও যেতে দেয়া হয়নি। গতকাল শনিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে মুক্তিযুদ্ধের রজতজন্তরী উদযাপনে সম্মানা বিষয়ক উপ-কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

খন্দকার মোশাররফ বলেন, নির্বাচনে এসব কাজ করতে ওরা (ক্ষমতাসীন দল) কাদের সমর্থন পাচ্ছে? প্রশাসনের। তারা গায়ের জোরে ভোট কেন্দ্র দখল করেছে। জাতীয় নির্বাচনের মতো পৌর সভা নির্বাচনেও তারা একই ধরনের কাজ করছে। তারা তাদের এমপি বানানোর সময় যে কাজ করেছে এখন মেয়র হওয়ার জন্যও তারা বলে, এমপি যদি আমরা এভাবে করতে পারি তাহলে মেয়র এভাবে হবো না কেনো?
নির্বাচনী ব্যবস্থাকে সরকার সম্পূর্ণ ধবংস করে দিয়েছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, ভোট কেন্দ্রের অবস্থা কী তা আওয়ামী লীগের নেতারা কিছু কিছু মুখ খুলতে শুরু করেছে। সত্যিকার ভোট হলে আওয়ামী লীগের প্রার্থীরা দরজা ঠুয়াই পাইবো না, দরজা নাকী খুঁজে পাবে না-এটা তো আওয়ামী লীগের প্রার্থীর মুখ থেকে আসছে। আসলে তাই।
ইভিএমে ভোট গ্রহণের কঠোর সমালোচনা করে তিনি বলেন, এমনিতেই মানুষ ভোট দিতে পারে না। এখন আবার মেশিনে ভোট। এই মেসিনে ভোটে দুরভিসন্ধি আছে।
সূবর্ণ জয়ন্তী উদযাপনে দেশের বাইরে বিএনপির কমিটি গঠন:
মুক্তিযুদ্ধের সূর্বণ জয়ন্তী উদযাপনে দেশের বাইরেও আঞ্চলিক কমিটি গঠন করেছে বিএনপি। রজতজন্তরী উদযাপনে জাতীয় কমিটি আহবায়ক খন্দকার মোশাররফ হোসেন এ তথ্য জানিয়ে বলেন, আমরা বর্হিবিশ্বে আমাদের জাতীয়তাবাদী শক্তির যারা প্রতিনিধি রয়েছেন, আমাদের দলের যেসব শাখা রয়েছে তাদেরকে নিয়ে আঞ্চলিক কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছি। মধ্যপ্রাচ্য আঞ্চলিক কমিটি, ইউরোপ আঞ্চলিক কমিটি, যুক্তরাজ্য আঞ্চলিক কমিটি ইতিম্যেধ্য গঠিত হয়েছে। আরো অন্যান্য আঞ্চলিক কমিটির তালিকা আমরা পাচ্ছি সেটা গঠনের। সূবর্ন জয়ন্তী উদযাপন বিএনপি খন্দকার মোশাররফ হোসেনকে আহবায়ক ও আবদুস সালামকে সদস্য সচিব করে ১৩৬ সদস্যে জাতীয় কমিটি, ৭ সদস্যের স্ট্যায়ারিং কমিটি, ১৫ টি বিষয়ভিত্তিক কমিটি ও ১০টি বিভাগীয় সমন্বয় কমিটি গঠন করেছে।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিএনপি স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দল, মুক্তিযোদ্ধাদের দল। সংখ্যাগরিষ্ঠ মুক্তিযোদ্ধারা এই দলে রয়েছেন। আমাদের দল এজন্য অত্যন্ত ভালোভাবে সূবর্ণ জয়ন্তী পালন করতে চায়। আমাদের সকলের একটা আবেগ যে, এই মুক্তিযুদ্ধ যারা জীবন বাজী রেখে যুদ্ধ করেছেন, যারা প্রাণ দিয়েছেন, আমরা যে স্বাধীনতা চেয়েছিলাম সেই আকক্সক্ষা আমাদের পূরণ হয়েছে কিনা। এটা অবশ্যই ৫০ বছরে আমাদের মূল্যায়ন করা প্রয়োজন। যারা আমরা যুদ্ধ করেছি তাদেরই দায়িত্বটা বেশি।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের পরে ৫০ বছর পার হয়েছে। আমরা দেখেছি মুক্তিযুদ্ধকে নিয়ে, মুক্তিযুদ্ধের আকাক্সক্ষাকে নিয়ে এবং এই ৫০ বছরের আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার অনেক চেষ্টা চলছে। তাই আমাদের দায়িত্ব যারা আমরা যুদ্ধ করেছি, যুদ্ধে সহযোগিতা করেছি এখনো বেঁচে আছি আমাদেরই দায়িত্ব নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাসটা তুলে ধরা, প্রকৃতটা জানিয়ে যাওয়া। সেজন্য আমরা সারা বছর প্রকৃত ইতিহাস জানাতে হবে।

ব্যারিস্টার অবসরপ্রাপ্ত মেজর শাহজাহান ওমর বীরোত্তমের সভাপতিত্বে এই বৈঠকে উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অবসরপ্রাপ্ত কর্ণেল জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, মুক্তিযোদ্ধা দলের উপদেষ্টা শাহ মো. আবু জাফর প্রমূখ উপস্থিত ছিলেন।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন