বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘সংসদে সব ধর্মের রীতিতে প্রার্থনার দাবি’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত বলেছেন, জাতীয় সংসদে সব ধর্মাবলম্বীদের স্ব স্ব রীতি অনুযায়ী প্রার্থনা করতে হবে। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এদাবি জানান। এ সময় হাইকোর্টের দেওয়া রায়ের আলোকে অর্পিত সম্পত্তি প্রত্যর্পন আইন দ্রুত বাস্তবায়নের দাবি জানানো হয়।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক বলেন, আমরা মনে করি, সাম্য-সমতা-ন্যায়বিচার ও গণতন্ত্রের স্বার্থে বাংলাদেশের সব ধর্ম সম্প্রদায়ের আশা-ভরসার স্থল বাংলাদেশ জাতীয় সংসদে ধর্মীয় বৈষম্যের অবসান হওয়া প্রয়োজন। সেক্ষেত্রে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বছর থেকেই জাতীয় সংসদ অধিবেশনের শুরুতে এবং প্রতিটি কার্যদিবসে সব ধর্মের পবিত্র গ্রন্থ থেকে পাঠের জন্য উদ্যোগ গ্রহণ করতে হবে। পাশাপাশি স্পিকার ও সরকারের কাছে আবেদন জানাই। সব ধর্মাবলম্বীর এমপি বা বিশিষ্ট ব্যক্তিদের মৃত্যুতে শোক জ্ঞাপনের সময়েও নীরবতা পালনের পাশাপাশি স্ব স্ব এমপি এবং বিশিষ্টজনদের ধর্মীয় রীতি অনুযায়ী প্রার্থনার উদ্যোগ গ্রহণ করতে হবে। তিনি বলেন, আমরা আইন কমিশনের বাংলাদেশ ভূমি আইন, ২০২০-এর খসড়া ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। একইসাথে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রায়ের আলোকে সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি অর্পিত সম্পত্তি প্রত্যর্পন আইন দ্রুত বাস্তবায়নের জোর দাবি জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ড. নিম চন্দ্র ভৌমিক, যুগ্ম সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দ প্রিয় প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন