ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ভালো সিনেমা নির্মাণে সরকার সর্বাত্মক সহায়তা করবে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ২:৩৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষকে সিনেমা হলমুখী করে তুলতে পরিবার পরিজন নিয়ে দেখা যায় এমন চলচ্চিত্র নির্মাণ করতে হবে। শিশুদের উপযোগী করে চলচ্চিত্র নির্মাণ করতে হবে। আধুনিক ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে ভালো সিনেমা নির্মাণের ব্যাপারে সরকার সর্বাত্মক সহায়তা করবে।

আজ রোববার (১৭ জানুয়ারি) জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ বিতরণী অনুষ্ঠানে গণভবন থেকে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, চলচ্চিত্র শুধুমাত্র শিল্পী ও কলাকুশলীদের জন্যই নয়, দেশের মানুষের ভাগ্যেন্নয়নের ক্ষেত্রেও অবদান রাখতে পারে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশের মানুষকে আরও উদ্বুদ্ধ করার পাশাপাশি প্রজন্মের পর প্রজন্ম যেন বিজয়ের ইতিহাস জানতে পারে সেদিকে লক্ষ্য রেখে চলচ্চিত্র নির্মাণ করতে হবে।

চলচ্চিত্র নির্মাণে তরুণ সমাজের এগিয়ে আসাকে ভালো লক্ষণ মন্তব্য করে সরকার প্রধান বলেন, তরুণ সমাজ বেশ এগিয়ে এসেছে। এটা আমাদের জন্য সত্যি খুব আনন্দের বিষয়। শিল্পটা সামনের দিকে আরও এগিয়ে যাবে। আমরা তো বৃদ্ধ হয়ে গেছি, আজ আছি তো কাল নেই, তরুণ সমাজের আগ্রহ বেড়েছে, তারা যে এগিয়ে এসেছে এটা আমাদের জন্য ভাল লক্ষণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোঃ দুলাল মিয়া ১৭ জানুয়ারি, ২০২১, ৪:২৭ পিএম says : 0
কতো সুন্দর কথা ,মাননীয় প্রধানমন্ত্রীর সিনেমার জন্য সহযোগিতা করবে। স্কুল কলেজ ইউনিভার্সিটি খুলতে কি এই দরনের সহযোগিতা দেওয়া যাবে ।
Total Reply(0)
Nurulalom ১৭ জানুয়ারি, ২০২১, ৩:১৭ পিএম says : 0
আমার বিশ্বাস,বাংলাদেশের কিশোর,যুব সমাজের মণ,মননে ব্যাপক পরিবর্তন চোখে পডার মতো।এমতাবস্থায় এসলামের ঐতিহ্যের উপর ভিত্তি করে চলচিত্র নির্মান করলে মানুষ ব্যাপক ভাবে হলমুখি হবে।কারন সমাজের যে শ্রনির মানুষ হলে যেত।তার আর সেখানে মনের খোরাক পাচ্ছেনা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন