ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কমলনগরে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৮

জমি নিয়ে বিরোধের জের

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ৪:২৭ পিএম

লক্ষ্মীপুরের কমলনগরে জমি নিয়ে বিরোধের ধরে দু’পক্ষের সংঘর্ষে উভয় পক্ষের আটজন আহত হয়েছে। শনিবার দিবাগত রাতে উপজেলার চরফলকন ইউনিয়নের জাজিরা এলাকায় এ ঘটনা ঘঠে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা হলো- মো. নিজাম উদ্দিন, শাহিনুর বেগম, নুর নাহার বেগম, মো. মারুফ হোসেন, রিনা আক্তার, জামিলা বেগম, হাজেরা বেগম ও আমেনা আক্তার। এদের মধ্যে অবস্থার অবনতিতে উন্নত চিকিৎসার জন্য মো. নিজাম উদ্দিনকে লক্ষ্মীপুর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
হাসপাতালে ভর্তি শাহিনুর বেগম জানান, চরফলকন ইউনিয়নের জাজিরা এলাকায় ৫০বছর আগে তার মা রৌশনরা বেগম ৩২শতক জমি ক্রয় করে ভোগ দখল করে আসছেন। সম্প্রতি তারা ওই জমিতে বাড়ি করতে গেলে প্রতিপক্ষ ওই এলাকার জালাল আহমদের জমি বলে তাদের ওয়ারিশগন বাধা প্রদান করেন। এ নিয়ে একাধিকবার সালিশ ও কমলনগর থানায় মামলাও হয়। কিন্তু প্রতিপক্ষ কোন কাগজপত্র দেখাতে পারেনি। এর পর তারা ওই জমি দখলের পায়তারা করে। শনিবার গভীর রাতে জামিলা, হাজেরা ও আমেনা তাদের লোকজন নিয়ে একটি ঘর তোলার চেষ্টা করে। খবর পেয়ে তারা তাদের লোকজন নিয়ে বাধা প্রদান করলে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে তিনি ও তার ভাই, মেয়ে ও ছেলে মারাত্মক আহত হন।
এদিকে হাজেরাদের পক্ষ থেকে মো. মইন উদ্দিন জানান, তাদের জমিতে তারা ঘর করতে গেলে প্রতিপক্ষের লোকজন তাদের ওপর হামলা চালিয়ে তাদের ঘরদরজা ভাঙচুর করে এবং তার ফুফুসহ চার জনকে পিটিয়ে আহত করা হয়। রাতে ঘর তুলতে কেন গেলেন জানতে চাইলে তিনি কোন কথা বলেতে রাজি হননি।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ নুরুল আবছার জানান, বিষয়টি তিনি শুনেছেন। এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Alamgir Hossain ২২ জানুয়ারি, ২০২১, ১:২৭ পিএম says : 0
আমার মনে হয় শাহিরুরে বাবা বেশি বড় লোক তার কারণে গরিবের জমি দখল করে
Total Reply(0)
Alamgir Hossain ২২ জানুয়ারি, ২০২১, ১:২৭ পিএম says : 0
আমার মনে হয় শাহিরুরে বাবা বেশি বড় লোক তার কারণে গরিবের জমি দখল করে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন