ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

‘উপজেলা পরিষদের কার্যক্রম আমলাতন্ত্রের হাতে জিম্মি’

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

কুমিল্লার সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানগণ অভিযোগ করে বলেছেন, প্রজাতন্ত্রের মালিক জনগণ যা নিশ্চিত হবে প্রতি স্তরে নির্বাচিত জনপ্রতিনিধিদের সমন্বয়ে শাসন ব্যবস্থার মাধ্যেমে। কিন্তু কতিপয় কর্মকর্তার নেতিবাচক মনোভাবে তা বিঘ্ন ঘটছে। আইন থাকলেও আইনের বাস্তবায়ন না থাকায় উপজেলা পরিষদের কার্যক্রম আমলাতন্ত্রের হাতে জিম্মি হয়ে পড়েছে। আইনের নির্দেশনা ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পুনঃপুন প্রজ্ঞাপনকে প্রায় এক যুগ ধরে কতিপয় কর্মকর্তাদের নেতিবাচক মনোভাবের কারণে উপজেলা আইন কার্যকর করা হয় নাই। এতে জনগণ কাক্সিক্ষত সেবা-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।
গতকাল কুমিল্লা স্টেডিয়ামের হলরুমে অনুষ্ঠিত সাংবাদিক ও বিশিষ্টজনদের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লা জেলা শাখার নেতৃবৃন্দ এসব অভিযোগ তুলে ধরেন।
সভায় উপজেলা পরিষদকে কার্যকর করতে রাষ্ট্রীয় অপচয় রোধ ও সরকারের ১২টি মন্ত্রণালয়ের ১৭টি বিভাগ উপজেলা পরিষদের ম্যানুয়াল-নির্দেশনা অনুযায়ী উপজেলা পরিষদের নিকট হস্তান্তরসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নের দাবি উত্থাপন করা হয়।
বাংলাদেশ উপজেলা পরিষদ এ্যাসোসিয়েশন কুমিল্লা জেলা শাখার সভাপতি ও নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামসুউদ্দিন কালুর সভাপতিত্বে সভায় উপজেলা পরিষদের কার্যকারিতা ও বর্তমান অবস্থাসহ বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন, সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল, সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, চৌদ্দগ্রাম উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদা আক্তার। এসময় মুরাদনগর উপজেলা চেয়ারম্যান আহসানুল আলম কিশোর, তিতাসের পারভেজ হোসেন সরকার, চান্দিনার তপন কুমার বাকশী, মনোহরগঞ্জের জাকির হোসেনসহ জেলার বিভিন্ন উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন