শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্ষতিপূরণের আদেশ স্থগিত

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মৃত্যুবরণকারীদের পরিবারপ্রতি ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ প্রদানের আদেশ স্থগিত করেছে আপিল বিভাগ। গতকাল রোববার আপিল বিভাগের চেম্বার জাস্টিস মো.নূরুজ্জামান এ স্থগিতাদেশ দেন। এর ফলে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষকে আপাতত জরিমানার অর্থ গুনতে হচ্ছে না। এর আগে গত ১১ জানুয়ারি হাইকোর্টের ডিভিশন বেঞ্চ পরিবারপ্রতি ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দেন। ১৫ দিনের মধ্যে এ অর্থ পরিশোধ করতে বলা হয়। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত পরিবারকে কেন ১৫ কোটি টাকা করে ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দেয়া হবে না- এই মর্মে রুল জারি করা হয়।

এ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করে হাসপাতাল কর্তৃপক্ষ। আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান। রিটকারীদের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার অনিক আর হক।

প্রসঙ্গত: গতবছর ২৭ মে রাতে ঢাকার গুলশানস্থ ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এসি বিস্ফোরণের আগুনে ৫ জনের মৃত্যু হয়। তারা হলেন, রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভারনন অ্যান্থনি পল (৭৪), মো.মনির হোসেন (৭৫) এবং মো.মাহাবুব (৫০)। এ ঘটনার পর গত ১ জুন বিচার বিভাগীয় তদন্ত চেয়ে পৃথক দু’টি রিট করা হয়। রিটের শুনানি শেষে আদালত পরিবার প্রতি ৩০ লাখ টাকা করে পরিশোধ করতে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন