শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ডের লক্ষ্য ‘৩৬’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ইনিংস পরাজয় চোখ রাঙানি দিচ্ছিল শ্রীলঙ্কাকে। কিন্তু সে লজ্জা থেকে স্বাগতিকদের বাঁচিয়েছেন লাহিরু থিরিমানে, কুশল পেরেরা এবং অ্যাঞ্জেলো ম্যাথিউজরা। ইংল্যান্ডের চেয়ে প্রথম ইনিংসেই ১৮৬ রান পিছিয়ে শ্রীলঙ্কা। সেই অবস্থা থেকে লাহিরু থিরিমানের সেঞ্চুরির কারণেই ইনিংস পরাজয় ঘটেনি। লিড নিতে পেরেছিল স্বাগতিক লঙ্কানরা। কিন্তু সেই লিড খুব বেশি বড় হলো না। মাত্র ৭৩ রানের। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য মাত্র ৭৪ রানের লক্ষ্য পেয়েছে ইংল্যান্ড।

গলে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টের গতকাল ছিল চতুর্থ দিন। জয়-পরাজয় আজই নির্ধারণ হয়ে যাবে। ৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৩৮ রানে ৩ উইকেট হারিয়েছে ইংলিশরা। শেষদিনে জয়ের জন্য জো রুট বাহিনীর প্রয়োজন মাত্র ৩৬ রান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ১৩৫ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে জো রুটের রেকর্ড ডাবল সেঞ্চুরির ওপর ভর করে ৪২১ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড। যার ফলে প্রথম ইনিংসেই ২৮৬ রান এগিয়ে যায় ইংলিশরা। ইনিংস পরাজয়ের শঙ্কা নিয়ে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত শ্রীলঙ্কা অলআউট হয় ৩৫৯ রান করে। ফলে ৭৩ রানের লিড দাঁড়ায় শ্রীলঙ্কার। সেøা লেফট আর্ম অর্থোডক্স জ্যাক লিচ একাই নেন ৫ উইকেট। ডোম বেজ ৩টি এবং স্যাম কুরান নেন ২ উইকেট।
৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪ রানেই ৩ উইকেট হারায় ইংল্যান্ড। ৮ রান করে আউট হয়ে যান ওপেনার জ্যাক ক্রাউলি। লাসিথ অ্যাম্বুলদেনিয়ার বলে বোল্ড হয়ে যান ডোম সিবলি। জো রুট রানআউট হন মাত্র ১ রান করে। ১১ রান নিয়ে জনি বেয়ারেস্ট এবং ৭ রান নিয়ে ব্যাট করছেন ড্যান লরেন্স।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন