ঢাকা শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭, ১৩ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

লেজের ঝাপটায় লড়াইয়ে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ব্রিসবেন টেস্টের তৃতীয় দিন টেলএন্ডের কৃতিত্বে ম্যাচে ফিরেছে ভারত। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৩৬৯ রানের জবাবে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৩৩৬ রানে। তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ২১/০। স্বাগতিক দলের লিড ৫৪ রানের।

গতকাল দুই উইকেটে ৬২ রান নিয়ে সকালের সেশন শুরু করে ভারত। আগের দিন ৮ রানে অপরাজিত চেতেশ্বর পুজারাকে প্রথম ঘণ্টাতেই তুলে নেয় অস্ট্রেলিয়া। ব্যক্তিগত ২৫ রানে জশ হ্যাজেলউডের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। সঙ্গীর বিদায়ের পর মায়াঙ্ক আগারওয়ালকে নিয়ে কিছুক্ষণ টিকে থাকেন আজিঙ্কা রাহানে। ৩৭ রান করা ভারতীয় অধিনায়ককে শিকার করেন মিচেল স্টার্ক। আগারওয়াল ও ঋশভ পান্তও বিদায় নেন দ্রæত। দুইজনের উইকেটই তুলে নেন হ্যাজেলউড। আগারওয়ালের ব্যাট থেকে আসে ৩৮। পান্ত করেন ২৩। দুইজনের বিদায়ে ভারতের স্কোর দাঁড়ায় ১৮৬/৬।
অস্ট্রেলিয়া যখন প্রথম ইনিংসে বড় লিডের স্বপ্ন দেখছে তখনই উইকেটে জমে যান ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর। সপ্তম উইকেটে ১২৩ রান যোগ করেন এই দুই বোলার। ৩৬ ওভার অবিচ্ছিন্ন থাকেন দু’জন। অজি বোলারদের নির্ভয়ে খেলে দুই টেইল এন্ডার পূর্ণ করেন হাফ সেঞ্চুরি। ৯০ বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি পান ঠাকুর। অন্যপ্রান্তে সুন্দরের অর্ধশত আসে ১০৮ বলে।

৬৭ রানে ঠাকুরকে বোল্ড করে জুটি ভাঙ্গেন কামিন্স। আর সুন্দর ৬২ রান করে স্টার্কের বলে আউট হন। এই দুইজনের বিদায়ের পর বেশিক্ষণ টেকেনি ভারতের ইনিংস। নাভদিপ সাইনিকে ৫ ও মোহাম্মদ সিরাজকে ১৩ রানে আউট করে ভারতের ইনিংস মুড়ে দেন হ্যাজেলউড। টেস্ট ক্যারিয়ারের নবমবারের মতো পান ইনিংসে পাঁচ বা ততোধিক উইকেট। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের সংগ্রহের চেয়ে ৩৩ রানে পিছিয়ে থেকে ৩৩৬ রানে অলআউট হয় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে ৫৭ রানে ৫ উইকেট নেন হ্যাজেলউড। স্টার্ক ও কামিন্স দুটি করে উইকেট নেন।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ছয় ওভার ব্যাট করার সুযোগ পায় অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও মার্কাস হ্যারিস মিলে অস্ট্রেলিয়ার লিড ৫০ ছাড়িয়ে নেন। ওয়ার্নার ২০ ও হ্যারিস ১ রানে অপরাজিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া : ৩৬৯ ও ২য় ইনিংস : ৬ ওভারে ২১/০ (হ্যারিস ১*, ওয়ার্নার ২০*; সিরাজ ০/১২, নাটরাজন ০/৬, সুন্দর ০/৩)। ভারত ১ম ইনিংস : (আগের দিন ৬২/২) ১১১.৪ ওভারে ৩৩৬ (পুজারা ২৫, রাহানে ৩৭, আগারওয়াল ৩৮, পান্ত ২৩, সুন্দর ৬২, শার্দুল ৬৭, সাইনি ৫, সিরাজ ১৩, নাটরাজন ১*; স্টার্ক ২/৮৮, হ্যাজেলউড ৫/৫৭, কামিন্স ২/৯৪, গ্রিন ০/২০, লায়ন ১/৬৫, লাবুশেন ০/০)। তৃতীয় দিন শেষে

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন