শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অসুস্থ মানসিকতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান

গ্রিক আর্চবিশপের ইসলামবিরোধী মন্তব্যের নিন্দায় তুর্কি দিয়ানত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

তুরস্কের ধর্ম বিষয়ক কর্তৃপক্ষ দিয়ানতের প্রধান আলী এরবাশ গ্রিক আর্কবিশপের ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে কটূক্তিমূলক মন্তব্যের নিন্দা করেছেন। রোববার এক বিবৃতিতে নিন্দার পাশাপাশি খ্রিস্ট সমাজকে এ ধরনের ‘অসুস্থ মানসিকতার’ বিরুদ্ধে দাঁড়ানোর আহবান করেন তিনি। এর আগে শনিবার এথেন্সে গ্রিক আর্চবিশপ দ্বিতীয় ইরোনিমস টেলিভিশনে এক ভাষণে বলেন, ‘ইসলাম কোনো ধর্ম নয়, বরং এটি রাজনৈতিক দল। এর অনুসারীরা শুধু যুদ্ধের সাথেই সম্পৃক্ত।’ এরবাশ তার বিবৃতিতে বলেন, ধর্মীয় নেতাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব শান্তি ও সহশীলতার জন্য সংগ্রাম করা। তাদের উচিত সহাবস্থানের সংস্কৃতি গড়ায় অংশ নেয়া। তিনি বলেন, ‘খ্রিস্ট বিশ্বের অবশ্যই এই অসুস্থ মানসিকতার বিরোধিতা করা উচিত। এই ধরনের প্রবণতা মুসলমানদের গুরুত্বহীন করে বর্ণবাদের শিকারে পরিণত করবে এবং তাদের জীবন ও প্রার্থনার স্থানকে হামলার মুখে ফেলবে।’ তিনি বলেন, ‘আর্কবিশপের মন্তব্য সমাজকে উসকে দেবে। এর মাধ্যমে ইসলামের বিরুদ্ধে ঘৃণা, বৈরিতা ও সহিংসতার সৃষ্টি হবে।’ এরবাশ বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। ইসলামী সভ্যতা বিশ্বাস, ধর্ম ও সংস্কৃতির ভিন্নতার ভেতরও মানুষকে নিয়ে শত শত বছর একত্রে বসবাসের ঐতিহ্য সৃষ্টি করে আসছে।’ আনাদোলু এজেন্সি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Rahimul Islam ১৯ জানুয়ারি, ২০২১, ৩:৩৫ এএম says : 0
আল্লাহ তাদেরকে হেদায়েত দান করুন আমিন
Total Reply(0)
আবদুল্লাহ আল মাসুম ১৯ জানুয়ারি, ২০২১, ৩:৩৫ এএম says : 0
মিথ্যা মানুষকে ধ্বংস করে দেয়
Total Reply(0)
MujiburRahman ১৯ জানুয়ারি, ২০২১, ৯:৩৮ এএম says : 0
ইসলাকে খন্ডিত রুপে প্রকাশ করা তথ্যসন্ত্রাের নামান্ত। যা বিশ্বের শান্তি প্রতিষ্ঠর পরিপন্থ। পোপ একজন ধর্মগুরু জ্ঞানী বিচক্ষণ লোক হিসেবে এমনটা সুন্দরনা। একজন পোপ হিসেবে তার উচিৎ ছিল সবাইকে স্ব স্ব ধর্মে ধার্মিক হবার আহ্বান জানান। কারণ সত্যকার ধার্মিক কখনো মানব ও মানবতা বৈরী হতে পারে না। তিনি একজন প্রধান ধর্মগুরু হিসেবে আন্তঃ ধর্ম সম্পর্ক উন্নয়নে ধর্মের লালিতবাণী শুনানো। তার পরিবেশিত মিথ্যা তথ্যেে দুঃখি।
Total Reply(0)
Mdhabib ১৯ জানুয়ারি, ২০২১, ১০:২৬ এএম says : 0
অথচ এই লোকটাই সন্ত্রাসী কোনদিনও সে ইজরাইলিদের জুলুমের কথা উল্লেখ করেনি কোনদিনও আমেরিকার সেনাবাহিনীর অত্যাচারের কথা সে জনগণের সামনে তুলে ধরে নি সে শুধু মুসলমানদেরকে আঘাত করতেছে সে হলো আসল সন্ত্রাসী সেই হল আমেরিকা ইজরাইল ও রাশিয়ার মত সন্ত্রাসী
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন