শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কঠিন চ্যালেঞ্জের সামনে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ব্রিসবেনে শেষ টেস্ট জয়ের জন্য ভারতকে ৩২৮ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ভারতের দারুণ বোলিংয়ে অস্ট্রেলিয়া থেমেছে ২৯৪ রানে। তারপরেও ভারতের জন্য কাজটা অনেক কঠিনই। ক্রিকেট বিশ্লেষকরা বলছেন, চতুর্থ ইনিংসে গ্যাবায় ২৫০ রানের বেশি তোলাই কঠিন!তার ওপর শেষ দিনে বৃষ্টির বাগড়ার বিষয়টি তো থাকছেই। সিরিজে ১-১ সমতায় আছে দু’দল।
গতকাল চতুর্থ দিনেও শেষ ভাগে বাধা সৃষ্টি করেছে বৃষ্টি। মাঠ ভেজা থাকায় খেলা শেষ হয়েছে আগেভাগে। ফলে বিনা উইকেটে ৪ রান নিয়ে দিনের খেলা শেষ করেছে ভারত। আজ নির্ধারিত ওভার বাকি থাকায় কাল খেলা হবে ৯৮ ওভার। ক্রিজে আছেন রোহিত শর্মা (৪) ও শুভমান গিল (০)।
এর আগে ২১ রানে দিন শুরু করা অস্ট্রেলিয়া ভালো সূচনা করেছিল। উদ্বোধনী জুটিতেই তারা তোলে ৮৯ রান। পোক্ত হয়ে দাঁড়ানো এই জুটি ভেঙেই অজিদের পুরোপুরি নাড়িয়ে দেয় ভারত। কারণ এই জুটিকে দেখে অপ্রতিরোধ্য মনে হচ্ছিল স্বাগতিকদের।
কিন্তু ব্যাটিংয়ের পর বল হাতেও অসাধারণ নৈপুণ্য দেখিয়েছেন শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দর। শুরুতে মার্কাস হ্যারিসকে (৩৮) ফেরান ঠাকুর। এক ওভার পর ওয়ার্নারও ফিরেছেন। ৪৮ রান করা ওপেনারকে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে চাপে ফেলে দেন ওয়াশিংটন সুন্দর। নতুন ব্যাটসম্যান আসায় জোড়া আঘাতে অজিদের আরও বিপদে ফেলে দিয়েছিলেন মোহাম্মদ সিরাজ। ৩১ ওভারে লাবুশেন ও ওয়েডকে ফিরিয়ে জোড়া উইকেট নেন এই পেসার। তখন এক প্রান্তে প্রতিরোধ গড়ে খেলতে থাকেন স্মিথ। ক্যামেরন গ্রিনকে নিয়ে গড়েন ৭৩ রানের জুটি। অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে অলআউট হয়েছে ২৯৪ রানে।
এই ইনিংসে সিরাজ ৭৩ রান দিয়ে ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট নিয়েছেন। ৬১ রানে ৪ উইকেট নিয়েছেন শার্দুল ঠাকুর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন