বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে ৩ মেয়র ও ৫৯ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা, ২ মেয়র প্রার্থীর বাতিল

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৭:১১ পিএম

ঐতিহ্যবাহী ফুলপুর পৌরসভা নির্বাচনের মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই এর নির্ধারিত দিন ছিল মঙ্গলবার (১৯ জানুয়ারী)। মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে মেয়র, সাধারণ আসনের সদস্য ও সংরক্ষিত আসনের সদস্য পদে মনোনয়ন যাচাই-বাছাই প্রক্রিয়া সম্পন্ন করেন ফুলপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার দেওয়ান মোঃ সারওয়ার জাহান। মনোনয়নপত্র বাছাই শেষে ফুলপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মেয়র পদে ৩ জনের মনোনয়নপত্র বৈধ ও ২ জনের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন। সেই সাথে সাধারণ কাউন্সিলর পদে ৪৬ প্রার্থী ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন, ফুলপুর পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার সৈয়দা আশুরা আক্তার খাতুন, হালুয়াঘাট উপজেলা নির্বাচন অফিসার জন কেনেথ রিছিল, ফুলপুর থানার এসআই মাহবুব। ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার মনোনয়ন যাচাই-বাছাই কার্যক্রম পরিদর্শন করেন।

মেয়র পদে যে ৩ জনের প্রার্থিতা বৈধ হয়েছে তারা হলেন : বিএনপি মনোনীত প্রার্থী মোঃ আমিনুল হক, স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা রকিবুল হাসান ও স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা মোঃ শাহজাহান।

এদিকে, ঋণ সংক্রান্ত জটিলতার কারণে ২ জন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যাদের মনোনয়ন পত্র বাতিল হয়েছে তারা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক শশধর সেন ও স্বতন্ত্র প্রার্থী এম এইচ ইউসুফ।

আগামী ৩ দিনের মধ্যে বাতিল হওয়া প্রার্থীগণ আপীল কর্তৃপক্ষের কাছে আপীল করতে পারবেন বলে জানা যায়। এ ব্যাপারে শশধর সেন জানান, তিনি বুধবার আপীল কর্তৃপক্ষের কাছে আপীল করবেন।

৯টি সাধারণ ওয়ার্ডের মধ্যে বৈধ প্রার্থী ১ নং ওয়ার্ডে ১০ জন, ২নং ওয়ার্ডে ০৫ জন, ৩ নং ওয়ার্ডে ০৩ জন, ৪ নং ওয়ার্ডে ০৬ জন, ৫ নং ওয়ার্ডে ০৪ জন, ০৬ নং ওয়ার্ডে ০৪ জন, ০৭ নং ওয়ার্ডে ০৭ জন, ৮ নং ওয়ার্ডে ০২ জন ও ৯ নং ওয়ার্ডে ০৫ জন।
৩ টি সংরক্ষিত মহিলা আসনে কাউন্সিলর পদে বৈধ প্রার্থী ১৩ জন। এরমাঝে ১ নং সংরক্ষিত আসনে ০৪ জন, ২ নং সংরক্ষিত আসনে ০৪ জন ও ৩ নং সংরক্ষিত আসনে ০৫ জন।

উল্লেখ্য, ফুলপুর পৌরসভা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ জানুয়ারী মঙ্গলবার, প্রতীক বরাদ্দ ২৭ জানুয়ারী বুধবার ও ভোট গ্রহণ ১৪ ফেব্রুয়ারী রবিবার। ফুলপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২২৯৩৪ জন। এরমাঝে পুরুষ ভোটার ১১০১৪ জন ও মহিলা ভোটার ১১৯২০ জন।এবারই প্রথম এ পৌরসভায় ইভিএমে ভোট নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন