ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে আরো একটি ভ্যাকসিন অনুমোদন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিনের পরে এবার চীনের রাষ্ট্রীয় মালিকানাধীন সংস্থা সিনোফার্মের ভ্যাকসিনকে অনুমোদন দিয়েছে পাকিস্তানের ড্রাগ রেগুলেটরি অথরিটি (ড্রাপ)। গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১ হাজার ৯২০জন এবং মৃত্যু হয়েছে ৪৬জনের।

যে ভ্যাকসিনগুলো আমদানির জন্য বিবেচনাধীন এবং সেগুলোর কার্যকারিতার বিবরণ প্রকাশ করতে সরকারের প্রতি আ্হ্বান জানিয়েছে ডাক্তারদের প্রতিনিধি সংস্থা পাকিস্তান মেডিকেল অ্যাসোসিয়েশন (পিএমএ)। এর মধ্যেই দেশটিতে মাধ্যমিক এবং ইন্টারমিডিয়েট ক্লাস পুনরায় চালু করা হয়েছে। পাশাপাশি, শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় করোনা সংক্রমণ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ড্র্যাপের চিফ এক্সিকিউটিভ অফিসার ডক্টর অসীম রউফ সংবাদমাধ্যম ডনকে জানিয়েছেন, ‘জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটের তালিকায় (এনআইএইচ) সিনোফর্মের ভ্যাকসিনটির নামে নিবন্ধিত হয়েছে। জরুরি ব্যবহারের জন্য এটি অনুমোদন দেয়া হয়েছে। এর ফলে পাকিস্তানে ভ্যাকসিন আনার পথ প্রশস্ত হবে।’

উল্লেখ্য, পাকিস্তান ইতিমধ্যে সিনোফার্মের কোভিড-১৯ টি ভ্যাকসিনের ১১ লাখ ডোজ প্রি-বুক করেছে এবং ড্র্যাপের অনুমোদনের পরে শিগগিরই তার আমদানির প্রক্রিয়া শুরু হবে। এর আগে, গত ১৬ জানুয়ারি ড্রাপ পাকিস্তানে জরুরী ব্যবহারের জন্য অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিড-১৯ টি ভ্যাকসিনটি অনুমোদন দেয়। সূত্র : ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আরাফাত ২০ জানুয়ারি, ২০২১, ১২:৫৬ এএম says : 0
এটা খুবই ভালো কাজ করেছে পাকিস্তান
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন