শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ১ম ওয়ানডে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ১১:৪১ এএম | আপডেট : ১১:৪৮ এএম, ২০ জানুয়ারি, ২০২১

প্রথম ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল। নতুন অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সবুজ গালিচায় খেলতে নেমেছে সাকিব, মুশফিকরা।

বুধবার (২০ জানুয়ারি) বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের এটি প্রথম ওয়ানডে ম্যাচ। এরমধ্য দিয়ে দশ মাসেরও বেশি সময় (৩১৩ দিন) পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল বাংলাদেশ।

গতবছরের মার্চে করোনা লকডাউনের কারণে পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট। যা পুনরায় শুরু হয়েছে গতবছরের ৮ জুলাই। এরপর থেকে আজকের (২০ জানুয়ারি ২০২১) আগ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়েছে ৬৬টি, খেলেছে ১৯টি ভিন্ন ভিন দেশ। কিন্তু সেখানে ছিল না বাংলাদেশের নাম। এবার ২০তম দেশ হিসেবে করোনা লকডাউনের পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল বাংলাদেশ।

করোনা সতর্কতার কারণ দেখিয়ে এবারের বাংলাদেশ সফরে আসেননি ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত দলের অন্তত এক ডজন খেলোয়াড়। তবু সিরিজটিকে হালকাভাবে নিচ্ছে না দুই দলের কেউই। কেননা ওয়ানডে ক্রিকেটে দুই দলই খেলতে নামছে দীর্ঘ বিরতির পর। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেললেও, করোনা লকডাউনের পর এখনও পর্যন্ত ওয়ানডে খেলা হয়নি ক্যারিবীয়দের।

অভিজ্ঞদের অনুপস্থিতিতে নতুন ও অনভিজ্ঞ ক্যারিবীয় ক্রিকেটারদের লক্ষ্য নিজেদের সামর্থ্য ও পরিচয়ের জানান দেয়া। আর বাংলাদেশের সামনে চ্যালেঞ্জ একটাই- দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট না খেলার জড়তা কিংবা অনভ্যস্ততা জয় করে বাংলাদেশি ‘ব্র্যান্ড অব ক্রিকেট’ প্রতিষ্ঠা করা। যা করতে পারলেই ওয়ানডে সুপার লিগে মিলবে দারুণ সূচনা।

বাংলাদেশের একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন/তাসকিন আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন