ঢাকা শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭, ১৩ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

বৃষ্টির পর আবারও মুস্তাফিজের আঘাত

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ১ম ওয়ানডে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ১:১৭ পিএম

সকালের ভেজা আবহাওয়ায় দারুণ শুরু করেন দুই বাংলাদেশি পেসার রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান। প্রথম ওভারে আট রান দিলেও রুবেল সুইং পাচ্ছিলেন শুরু থেকেই। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে বাংলাদেশকে সাফল্য এনে দেন মুস্তাফিজ। এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন ৭ রান করা সুনিল অ্যামব্রিসকে।

টাইগারদের ছন্দে ব্যাঘাত ঘটায় বৃষ্টি। ৩.৩ ওভার পর বৃষ্টি শুরু হলে খেলোয়াড়েরা মাঠ ছেড়ে আসেন। এক ঘণ্টা পর শের-ই-বাংলার মাঠ ও স্কোয়্যারের কাভার সরানো হয়। পুনরায় শুরু হয় খেলা। তবে, ম্যাচের দৈর্ঘ্য কমানো হয়নি। তবে বৃষ্টির পর পুণরায় খেলা শুরু হওয়ার পরই আবারও উইকেটে হানা দেন মুস্তাফিজ। ৯ রান করা জসুহা ডি সিলভাকে লিটন দাসের দুর্দান্ত ক্যাচে পরিনত করেন এই পেসার।
৭.৪ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ২৯ রান। ক্রিজে আছেন জেসন মোহাম্মদ ও আন্দ্রে ম্যাককার্থি।

বৃষ্টিতে খেলা বন্ধ

সকাল থেকেই বৃষ্টির ভাব ছিল কিছুটা। চতুর্থ ওভারের মাঝপথে নেমেছে বৃষ্টি, বন্ধ হয়ে গেছে খেলা। ৩.৩ ওভারে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ১৫/১। জশুয়া ডি সিলভা ও আন্দ্রে ম্যাককার্থি দুই জনেই ৪ রানে ব্যাট করছেন।

শুরুতেই মুস্তাফিজের আঘাত
দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসেই আঘাত হেনেছেন মুস্তাফিজুর রহমান। এলবিডব্লিউ করে বিদায় করেছেন সুনিল আমব্রিসকে। আগের ওভারের শেষ বলে রুবেল হোসেনকে চমৎকার এক ছক্কা হাঁকান আমব্রিস। বাঁহাতি পেসার মুস্তাফিজের মিডল স্টাম্পে পড়া বল খেলতে চেয়েছিলেন লেগে। কিন্তু একটু ভেতরে ঢোকা বলের লাইন মিস করেন এই ওপেনার। জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার, রিভিউয়েও পাল্টায়নি সিদ্ধান্ত।

২ ওভারে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ১০/১। ক্রিজে জশুয়া ডি সিলভার সঙ্গী আন্দ্রে ম্যাককার্থি।

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ
প্রথম ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল। নতুন অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সবুজ গালিচায় খেলতে নেমেছে সাকিব, মুশফিকরা।

বুধবার (২০ জানুয়ারি) বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের এটি প্রথম ওয়ানডে ম্যাচ। এরমধ্য দিয়ে দশ মাসেরও বেশি সময় (৩১৩ দিন) পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল বাংলাদেশ।

গতবছরের মার্চে করোনা লকডাউনের কারণে পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট। যা পুনরায় শুরু হয়েছে গতবছরের ৮ জুলাই। এরপর থেকে আজকের (২০ জানুয়ারি ২০২১) আগ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়েছে ৬৬টি, খেলেছে ১৯টি ভিন্ন ভিন দেশ। কিন্তু সেখানে ছিল না বাংলাদেশের নাম। এবার ২০তম দেশ হিসেবে করোনা লকডাউনের পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল বাংলাদেশ।

করোনা সতর্কতার কারণ দেখিয়ে এবারের বাংলাদেশ সফরে আসেননি ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত দলের অন্তত এক ডজন খেলোয়াড়। তবু সিরিজটিকে হালকাভাবে নিচ্ছে না দুই দলের কেউই। কেননা ওয়ানডে ক্রিকেটে দুই দলই খেলতে নামছে দীর্ঘ বিরতির পর। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেললেও, করোনা লকডাউনের পর এখনও পর্যন্ত ওয়ানডে খেলা হয়নি ক্যারিবীয়দের।

অভিজ্ঞদের অনুপস্থিতিতে নতুন ও অনভিজ্ঞ ক্যারিবীয় ক্রিকেটারদের লক্ষ্য নিজেদের সামর্থ্য ও পরিচয়ের জানান দেয়া। আর বাংলাদেশের সামনে চ্যালেঞ্জ একটাই- দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট না খেলার জড়তা কিংবা অনভ্যস্ততা জয় করে বাংলাদেশি ‘ব্র্যান্ড অব ক্রিকেট’ প্রতিষ্ঠা করা। যা করতে পারলেই ওয়ানডে সুপার লিগে মিলবে দারুণ সূচনা।

বাংলাদেশের একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন/তাসকিন আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন