বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভ্যাকসিন নিয়ে সরকারের কোন রোডম্যাপ নেই: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ৮:৪১ পিএম

ভ্যাকসিন নিয়ে সরকারের কোনো রোডম্যাপ নেই বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ভ্যাকসিন সাধারণ মানুষগুলো পাবে কিনা তারও কোনো রোডম্যাপ নাই, কোনো প্ল্যানিং নাই। বলছে, আগে ২০ লাখ আসবে। এই ২০ লাখ কারা পাবে -সেটাও আমরা জানি না। প্রতি মাসে নাকী ৫০ লাখ করে আসবে, সেটা কারা পাবে তাও জানি না। সাধারণ মানুষ কখন পাবো, না পাবো তার কোনো নিশ্চয়তা এখানে নাই।

বুধবার বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ভ্যাকসিন নিয়ে সরকার লুটপাট করছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, যেটা দিলে মানুষের জীবন রক্ষা হবে, মানুষ বাঁচবে-এটা নিয়েও তারা (সরকার) লুটপাট শুরু করেছে। অনেক বেশি দাম দিয়ে ভারতের কাছ থেকে এই ভ্যাকসিন কিনতেছে। যার কোনো নিশ্চয়তা এখন পর্যন্ত কেউ দিতে পারে নাই।

কোবিডভাইরাস সংক্রামণের পর থেকে সরকারের দুর্নীতির কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, এই করোনা নিয়েও এরা চুরি করছে, ডাকাতি করছে, লুটপাট করছে। প্রথম দিকে করলো করোনা টেস্ট নিয়ে। ওই টেস্ট নিয়ে রিজেন্ট হাসপাতাল, ডা. সাবরিনারা আসলো। এসে তারা লুটপাট করলো।

দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতার ৫০ বছরে ওদের (আওয়ামী লীগ) সফলতা হচ্ছে- তারা জনগণের সমস্ত অধিকারগুলোকে কেড়ে নিয়েছে। তারা মানুষকে সত্যিকার অর্থে শৃঙ্খলিত করেছে, বন্দি করে দিয়েছে।

এই শৃঙ্খলিত অবস্থা থেকে মানুষের মুক্তির জন্য সমস্ত রাজনৈতিক দলগুলোর কাছে আহবান জানিয়ে তিনি বলেন, আপনারা সবাই এখনো এই নিশ্চুপ না থেকে আসুন- আমরা সবাই ঐক্যবদ্ধ হই এবং বাংলাদেশের জনগণকে ঐক্যবদ্ধ করি। সত্যিকার অর্থে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠা করি।

খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া তিনি আজকে বন্দি। কেনো? তিনি গণতন্ত্রের জন্য কাজ করেছেন। কেনো? তিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যে আদর্শ, সেই আদর্শকে বাস্তবায়িত করবার জন্যে, তার ১৯ দফা কর্মসূচিকে বাস্তবায়িত করবার জন্যে তিনি সংগ্রাম করেছেন, লড়াই করেছেন। আমাদের নেতা তারেক রহমান যিনি অল্প বয়সে নির্যাতনের শিকার হয়েছেন। তিনি মিথ্যা মামলায় কারাআক্রান্ত হয়ে বিদেশে অবস্থান করছেন নির্বাসিত অবস্থায়। আজকে ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা, ৫‘শ উপরে নেতা-কর্মীকে গুম করে ফেলা হয়েছে, হাজার হাজার নেতা-কর্মীকে খুন করা হয়েছে। এই ভয়াবহ অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েলের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য প্রফেসর তাজমেরী এস এ ইসলাম, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির প্রফেসর মোহাম্মদ কামরুল আহসান, স্বেচ্ছাসেবক দলের মরুহম সভাপতি শফিউল বারীর সহধর্মিনী বিথীকা বিনতে হোসেইন, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি গোলাম সারোয়ার, সাংগঠনিক সম্পাদক ইয়াসীন আলী প্রমূখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Kamal ২০ জানুয়ারি, ২০২১, ১১:৩৯ পিএম says : 0
জ্বি না, জিয়া নেতা ছিলেন না।।তিনি ছিলেন যোদ্ধা।তিনি ছিলেন সংঘঠক।তিনি আমাদের সপ্ন বুনেছেন।আমাদের ঐক্য বদ্ধ করেছেন।তিনি আমাদের কৃষক গনি মিয়া।তিনি আমাদের ভাই।প্রিয় মেজর জিয়া।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন