ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি একাধিক এমপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

জাতীয় সংসদের অধিবেশনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছেন একাধিক এমপি। গতকাল জাতীয় সংসদে প্রেসিডেন্টের ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে দুজন এমপি এই দাবি জানান।
সরকারি দলের এমপি মোতাহার হোসেন বলেন, করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষা ক্ষতিগ্রস্ত হচ্ছে। ভার্চ্যুয়াল ক্লাস হলেও গ্রামের শিক্ষার্থীরা খুব বেশি উপকৃত হতে পারছে না। তাই যত দ্রুত সম্ভব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান তিনি।

আলোচনায় অংশ নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান সরকারি দলের আরেক এমপি সোলায়মান হক জোয়ারদার। তিনি বলেন, করোনার কারণে শিক্ষাখাত দুর্বল হয়ে পড়েছে। শিক্ষার্থীরা বিশেষত গ্রামে-গঞ্জে ভালোভাবে ক্লাস করতে পারছে না। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে মন্ত্রণালয়ের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া উচিত। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার কথা বলেন তিনি।

এ ছাড়া পরিবেশ দূষণ নিয়েও সংসদে ক্ষোভ প্রকাশ করেন এমপি আনোয়ারুল আবেদিন খান। সরকারি কাজেও পরিবেশবান্ধব ইটের ব্যবহার নিশ্চিত না হওয়ায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।এমপি আনোয়ারুল আবেদিন খান বলেন, ২০১৯ সালে সংসদে পরিবেশবান্ধব ইট ব্যবহার নিয়ে একটি আইন পাস হয়েছিল। কিন্তু আইন পাসের পর তা যদি বাস্তবায়ন না হয়, তাহলে এটি করার অর্থ কী? স্থানীয় সরকার, গণপূর্ত, শিক্ষা প্রকৌশল কোনো বিভাগই টেন্ডারে পরিবেশবান্ধব ইট ব্যবহারের কথা উল্লেখ করে না। যে কারণে এই ইট ব্যবহার হচ্ছে না। তিনি বলেন, এক কিলোমিটার রাস্তা করতে ৮৫ লাখ টাকা লাগে। প্রধানমন্ত্রী টাকা দিচ্ছেন। কিন্তু রাস্তা করার পর ছয় মাসও রাস্তা ধরে রাখা যায় না।

অন্যদের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, সরকারি দলের এমপি এস এম শাহজাদা, সংরক্ষিত নারী আসনের এমপি খালেদা খানম, স্বতন্ত্র এমপি রেজাউল করিম প্রমুখ আলোচনায় অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন