বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে ঈদগাঁও থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

কক্সবাজার জেলার নবম থানা হিসাবে স্বীকৃতি পেল কক্সবাজার সদরের ঈদগাঁও থানা। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান গতকাল বুধবার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই নতুন থানার উদ্বোধন করেন।
ঈদগাঁও থানা হবে কক্সবাজার জেলার নবম পুলিশী থানা। কক্সবাজার সদর উপজেলার ভৌগোলিকভাবে ৫টি ইউনিয়ন যথাক্রমে জালালাবাদ, ইসলামাবাদ, ঈদগাঁও, ইসলামপুর ও পোকখালী ইউনিয়ন নিয়ে ঈদগাঁও থানা গঠিত হল। এজন্য প্রশাসনিকভাবে ওসিসহ একটি পূর্ণাঙ্গ থানার অন্যান্য সকল কর্মকর্তা ও কর্মচারীর পদ পদায়ন করা হয়েছে এখানে।
২০১৯ সালের ১৯ অক্টোবর প্রশাসনিক পূণর্বিন্যাস সংক্রান্ত জাতীয় কমিটি (নিকার) এর সভায় নেয়া সিদ্ধান্ত অনুযায়ী গেজেট প্রকাশ করে ঈদগাঁও থানা গঠন করা হয়। ঈদগাঁও পুলিশি থানা স্থাপনের মাধ্যমে ঈদগাঁও একটি পূর্ণাঙ্গ উপজেলা হিসাবে দীর্ঘদিনের দাবি বাস্তবায়নে আরো এক ধাপ এগিয়ে গেলো।
গতকাল বুধবারের উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আইজিপি ড. বেনজীর আহমদ, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।
কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ঈদগাঁও বাস স্টেশনের একটু উত্তরে ইসলামাবাদ ইউনিয়নের তুলাতলীর বর্তমান তদন্ত কেন্দ্রকে থানায় রূপান্তর করা হয়েছে।
নবগঠিত ঈদগাঁও থানা হবে দেশের ৬৫১তম থানা। আগে কক্সবাজার সদর মডেল থানার অধীনে ছিলো ঈদগাঁও তদন্ত কেন্দ্র। পুরাতন তদন্ত কেন্দ্রকে থানা হিসাবে উদ্বোধনের জন্য বর্ণাঢ্য সাজে সাজানো হয়। নবগঠিত ঈদগাঁও থানাসহ কক্সবাজার জেলায় থানার সংখ্যা হবে ৮টির স্থলে ৯টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন