ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বন্ধুর দেয়া উপহার গ্রহণে সংশয় কেন? জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে রিজভী

সবার আগে ভিআইপিরা ভ্যাকসিন নিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ভারত যে করোনা ভ্যাকসিন উপহার হিসেবে পাঠাচ্ছে তা সবার আগে ভিআইপিদের নিতে আহবান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, যে ভ্যাকসিন আসছে এটা ভিআইপিরা আগে পাবেন না। ও, ভিআইপিরা আগে দেখবেন গরীব মানুষের ওপর প্রয়োগ করে, গরীব মানুষ গিনিপিগ নাকি। আগে ভ্যাকসিন দিয়ে দেখবেন ওরা মরে না বাঁচে। আমার কথা হলো- ভারত যে ভ্যাকসিন উপহার হিসেবে পাঠাচ্ছে তা সবার আগে ভিআইপিরা নিন। নিয়ে দেখেন কী প্রতিক্রিয়া হয়। তারপরে সাধারণ মানুষের কাছে দ্রুত পৌঁছে দেয়ার ব্যবস্থা করেন।
গতকাল বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে সারাদিন ব্যাপী ‘বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, ভিআইপি কে? মন্ত্রী, ভিআইপি কে? এমপিরা, ভিআইপি কে? আমলারা। আগে গরীব মানুষের ওপর প্রয়োগ করবেন। ভারতে আপনার এ ভ্যাকসিন নিতে গিয়ে মারা গেছেন কয়েক জায়গায়। যদিও সেখানকার মেডিকেল অফিসার বলছেন, এটা ভ্যাকসিনের কারণে না। কিন্তু ভ্যাকসিন দেয়ার পর তো মারা গেছেন।
তিনি বলেন, যদি পরিস্থিতি এই হয় তাহলে স্বাস্থ্যমন্ত্রী আপনি এদেশের মানুষকে পার্শ্ববর্তী দেশের ভ্যাকসিনের গবেষণার টেস্ট হিসেবে গরীব মানুষকে ব্যবহার করবেন না, গিনিপিগ হিসেবে ব্যবহার করবেন না। আগে নিজেরা নিয়ে দেখেন। আপনাদের শরীরে কী প্রতিক্রিয়া হচ্ছে। তারপরে গরীব মানুষকে দেয়ার চেষ্টা করেন।
সত্যিকার অর্থে ভারতের ভ্যাকসিন করোনা মোকাবেলায় সক্ষম হলে সাধারণ মানুষ পাবে কিন? সে সংশয় রেখে বিএনপির এই নেতা বলেন, আপনারা (সরকার) বলেছেন যে, ভোট কেন্দ্রের মতো নাকি ভ্যাকসিনের কেন্দ্র করা হবে। তাহলে এ সরকারের যে বৈশিষ্ট্য- ভোট কেন্দ্রে ভোটাররা যেতে পারে না, সুষ্ঠু ভোট হয়, শুধু আওয়ামী লীগের লোকেরা গিয়ে ব্যালট বাক্স পূর্ণ করে। ভ্যাকসিনের কেন্দ্র যদি সারাদেশে সেরকম হয় তাহলে তো তাই হবে। শুধু আওয়ামী লীগের লোক ও তাদের স্থানীয় নেতারা যাদেরকে সার্টিফাই করবেন তারাই ভ্যাকসিন পাবে। এখানে সাধারণ জনগণ, এখানে ভিন্নমত, ভিন্নদল এরা কেউ ভ্যাকসিনের সুবিধা পাবে না।
জিয়াউর রহমান ফাউন্ডেশন গঠিত জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. মোর্শেদ হাসান খানের সভাপতিত্বে ও সদস্য সচিব ডা. সরকার মাহবুব আহমেদ শামীমের পরিচালনায় অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন