রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

যানজটে গন্তব্যে পৌঁছাতে পারলেন না ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ভারপ্রাপ্ত গাসিক মেয়রের প্রতি ক্ষোভ
গাজীপুর জেলা সংবাদদাতা : গত শুক্রবার সকাল ৯টায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সড়ক পরিদর্শনে এসে যানজটের কবলে পড়েন। একপর্যায়ে তিনি ঢাকায় ফিরে যান। মন্ত্রী ঢাকা-বাইপাস সড়কের চার লেন প্রকল্প কাজের অগ্রগতি দেখার জন্য টাঙ্গাইলের দিকে যেতে চেয়েছিলেন। কিন্তু ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর মহানগরীর ভোগড়ার পরে যানজটের কারণে আর অগ্রসর হতে পারেননি।
কারণ ভোগড়া থেকে টাঙ্গাইলের দিকে প্রায় ২০ কিলোমিটারের দীর্ঘ যানজট পাড়ি দেয়া তার পক্ষে সম্ভব ছিল না। দীর্ঘ এই যানজটে আটকা পড়ে তিনি রাগে-ক্ষোভে ফেটে পড়েন। এ সময় মোবাইলে ক্ষোভ ঝারেন গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়রের সঙ্গে। তিনি মেয়রকে বলেন, ‘আমার রাস্তায় তোমার ময়লা কেন। রাস্তার ওপর ময়লা-আবর্জনার কারণে যানজটের সৃষ্টি হচ্ছে। আর যেন মহাসড়কের কোন স্থানে কোনো ময়লা ফেলা না হয়।’ এ নির্দেশ মানা না হলে ওই ময়লা সিটি কর্পোরেশনের সামনে ও মেয়রের বাসার সামনে ফেলার জন্যও তিনি হাইওয়ে পুলিশ এবং সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের নির্দেশ দেন।
উপস্থিত সাংবাদিকদের এ সময় মন্ত্রী বলেন, রমজানের ঈদের চেয়ে কোরবানী ঈদ অনেক বেশি চ্যালেঞ্জিং। রাস্তার পাশে পশুরহাট বসানো হয়। এছাড়া ফিটনেসবিহীন পশুবাহী গাড়ি মহাসড়কে বিকল হলে রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি করে। এবারে কোরবানীর ঈদে হাইওয়ের পাশে কোনো পশুরহাট বসতে দেয়া হবে না। এ ছাড়া পশু পরিবহনে কোন আনফিট গাড়ি মহাসড়কে উঠতে দেয়া হবে না। এগুলোকে উৎসমুখেই আটকে দেয়া হবে। এ ব্যাপারে জেলা প্রশাসক, পুলিশ প্রশাসন এবং হাইওয়ে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।
তিনি আরো বলেন, প্রতি ঈদের আগেই গার্মেন্টস কারখানাগুলো একসঙ্গে ছুটি দেয়ার কারণেও গাড়ির চাপ বেড়ে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। তাই এবার মন্ত্রণালয় থেকে বিজেএমইকে নির্দেশনা দেয়া হয়েছে যেন গার্মেন্টগুলো পৃথক দিনে ছুটি ঘোষণা করে।
এ সময় মন্ত্রীর সঙ্গে সওজের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, নির্বাহী প্রকৌশলী ডিএকেএম নাহীন রেজাসহ সড়ক ও জনপথের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps