শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে টিকা নেয়ার পর আরও এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০৮ পিএম

ভারতে করোনাভাইরাসের টিকা নেয়ার পরে আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তবে দেশটির কেন্দ্রীয় সরকার দাবি করেছে, টিকা নেয়ার সঙ্গে এই মৃত্যুগুলোর কোনও সম্পর্ক নেই। টিকা নেয়ার পর সর্বশেষ মারা গেছেন হায়দরাবাদের এক স্বাস্থ্যকর্মী। এখনও তার ময়নাতদন্ত রিপোর্ট হাতে আসেনি। তবে মৃত্যুর সঙ্গে টিকা নেয়ার কোনও সম্পর্ক নেই বলে সংশ্লিষ্টরা দাবি করেছেন।

ভারতীয় সংবাদ মাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়েছে, মঙ্গলবার (১৯ জানুয়ারি) বেলা সাড়ে এগারোটার দিকে নির্মলা জেলার কুন্তলা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ওই স্বাস্থ্যকর্মীকে টিকা দেয়া হয়। এরপর রাত আড়াইটার দিকে তার বুকে ব্যথা শুরু হয়। পরে ভোর সাড়ে পাঁচটার সময় তাকে হাসপাতালে নিয়ে আসা হলে ডাক্তাররা মৃত বলে ঘোষণা করেন

এর আগে দেশটির উত্তরপ্রদেশের মোরাদাবাদে সরকারি হাসপাতালের ৪৬ বছরের এক ওয়ার্ডবয়ের মৃত্যু হয় টিকা নেয়ার ২৪ ঘণ্টার মধ্যে। ময়নাতদন্তে দেখা গেছে, হার্টের সমস্যার কারণে তিনি মারা যান। এছাড়া কর্ণাটকের ৪৩ বছরের এক ব্যক্তিও মারা গেছেন টিকা নেয়ার পরে। তার মৃত্যুর ক্ষেত্রেও কারণ হিসেবে মনে করা হচ্ছে কার্ডিয়াক-পালমোনারি ফেলিওরকে। এছাড়াও টিকা নেয়ার পর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও কয়েকজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন