বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নিয়ম করে নির্দিষ্ট স্থানে আবর্জনা ফেলার আহ্ববান উত্তরের মেয়রের

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চলতি বছরের ডিসেম্বরের মধ্যে ভবনে রং করা, দোকান বা ব্যবসা প্রতিষ্ঠানের সাইনবোর্ডে অন্য কোন প্রতিষ্ঠানের বিজ্ঞাপন ব্যবহৃত না করা ও নিয়ম করে নির্দিষ্ট স্থানে আবর্জনা ফেলার পরামর্শ দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। গতকাল শনিবার সকালে ডিএনসিসির অঞ্চল-৩ এর উদ্যোগে আয়োজিত গুলশান-২ এর নতুন কার্যালয়ে এক সভায় মেয়র এ তিনটি পরামর্শ দিয়েছেন। এসময় গুলশান, বনানী ও মহাখালী এলাকার দুই শতাধিক ব্যবসায়ী এবং ভবন মালিক উপস্থিত ছিলেন।
আনিসুল হক বলেন, যেসব ভবন গত দুই বছরের মধ্যে রং করা হয়নি সেগুলো এ বছরের ডিসেম্বরের মধ্যে মার্জিত মানের রং করতে হবে। দোকান বা ব্যবসা প্রতিষ্ঠানের সাইনবোর্ড অন্য কারও বিজ্ঞাপনের বিলবোর্ড হিসেবে ব্যবহৃত হবে না।
শহরকে পরিচ্ছন্ন রাখার পরামর্শ দিয়ে আনিসুল হক বলেন, শহরকে পরিচ্ছন্ন রাখতে আপনাদের নিয়ম করে নির্দিষ্ট স্থানে আবর্জনা ফেলতে হবে। প্রতিদিন সিটি কপোরেশনের কর্মীবাহিনী সেই আবর্জনা সরিয়ে ফেলবে।
বাড়ি মালিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, মূলত শহরের পার্কগুলোর মালিকানা রাজউকের। আমরা সেগুলোর মালিকানা সিটি কর্পোরেশনে ন্যস্ত করার জন্য প্রস্তাবনা দিয়েছি। সম্ভব হলে ডিএনসিসি নিজস্ব পরিকল্পনার মাধ্যমে সেগুলোর সংস্কার ও রক্ষণাবেক্ষণ করবে।
অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মেসবাহুল ইসলাম, অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান শরীফ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মমতাজউদ্দিন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ মফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন