ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

শেখ জামালের টানা দ্বিতীয় জয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ৮:৫১ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা দ্বিতীয় জয় তুলে নিলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ জামাল ২-১ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে গাম্বিয়ান ডিফেন্ডার ওমর জোবে ও গাম্বিয়ান ফরোয়ার্ড ও অধিনায়ক সলোমন কিং একটি করে গোল করেন। মুক্তিযোদ্ধার হয়ে বদলী ফরোয়ার্ড মেহেদী হাসান এক গোল শোধ দিলেও শেষ পর্যন্ত হার এড়াতে পারেননি।

হার দিয়েই বিপিএলে নিজের কোচিং ক্যারিয়ার শুরু করলেন মুক্তিযোদ্ধার মালয়েশিয়ান কোচ রাজা ইসা। গত বছরের ২৭ ডিসেম্বর ঢাকায় আসার পর তার অধীনে বৃহস্পতিবারই প্রথমবার মাঠে নামে মুক্তিযোদ্ধা। তবে সাফল্য পাননি এই মালয়েশিয়ান। অন্যদিকে দ্বিতীয়বার লিগে সাফল্য তুলে নিলেন দেশের অন্যতম সেরা কোচ শফিকুল ইসলাম মানিক। আগের ম্যাচে স্বদেশী মারুফুল হকের দল চট্টগ্রাম আবাহনীকে হারানোর পর এবার হারালেন মালয়েশিয়ান কোচ রাজা ইসাকে।

ম্যাচের শুরু থেকেই নিজেদের রক্ষণদূর্গ সামলে আক্রমণে যায় শেখ জামাল। তাদের কৌশলের কাছেই মার খায় মুক্তিযোদ্ধা।

ফলে ৩৭ মিনিটে পিছিয়ে পড়ে তারা। এসময় শাকিল আহমেদের কাছ থেকে বল পেয়ে এগিয়ে যান জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড ও অধিনায়ক সলোমন কিং। বক্সের ভেতরে বল ঠেলে দেন সতীর্থ স্বদেশী ওমর জোবেকে। বল পেয়েই আলতো টোকায় গোল করেন জোবে (১-০)। উল্লাসে মেতে উঠে জামাল শিবির। গোল শোধে মরিয়া মুক্তিযোদ্ধা শত চেষ্টা করেও প্রথমার্ধে তা পারেনি। উল্টো দ্বিতীয়ার্ধের পনের মিনিটের মাথায় ফের গোল হজম করে তারা। ম্যাচের ৬০ মিনিটে মাঝমাঠ থেকে একাই বল নিয়ে মুক্তিযোদ্ধার বিপদ সীমানায় ছুটে যান শেখ জামালের অধিনায়ক সলোমন কিং। বক্সে ঢুকেই প্রতিপক্ষ গোলরক্ষক মাহফুজ হাসান প্রিতমকে পরাস্ত করে বল জালে জড়িয়ে দর্শকদের দিকে মুখ করে স্যালুট দেন কিং (২-০)। মাথায় আঘাত পেয়ে অ্যাম্বুলেন্সে করে মাঠ ছাড়েন মুক্তিযোদ্ধার মিডফিল্ডার তারিকুল ইসলাম। ৮৩ মিনিটে মুক্তিযোদ্ধার অধিনায়ক ও জাপানী মিডফিল্ডার ইউসুকো কাতোর একটি শট ক্রসবারে লেগে ফেরত আসে। ম্যাচের যোগকরা সময়ে (৯০+৩ মিনিট) সতীর্থের উঁচু লব থেকে হেডে গোল করেন মুক্তিযোদ্ধার বদলী ফরোয়ার্ড মেহেদী হাসান (১-২)। শেষে এই ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে শেখ জামাল। শুক্রবার বিপিএলের কোন ম্যাচ নেই। শনিবার থেকে শুরু হবে তৃতীয় রাউন্ডের খেলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন