ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

৪৪ বছর বয়সে ফিরেই দিলশানের চমক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

 খেলোয়াড়ী জীবনের পাট চুকিয়ে স্ত্রী-সন্তানদের নিয়ে পারিবারিক সময় কাটাচ্ছিলেন তিলকরতেœ দিলশান। পাশাপাশি চলছিল টুকটাক কোচিং করানো। বেশ কয়েকটি ক্লাবের কাছ থেকে খেলার প্রস্তাব পেলেও রাজি হননি। কিন্তু কেসি সাউথ-মেলবোর্ন ক্লাবকে ‘না’ বলতে পারলেন না। ৪৪ বছর বয়সে আবার ২২ গজে নেমে পড়লেন ব্যাট হাতে। ভিক্টোরিয়ার প্রিমিয়ার গ্রেড ক্রিকেটে প্রথম ম্যাচেই সাবেক শ্রীলঙ্কান ব্যাটসম্যান উপহার দিলেন দারুণ ফিফটি!
২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর ২০১৭ পর্যন্ত ঘরোয়া ক্রিকেট খেলেন দিলশান। ক্রিকেট থেকে বিদায়ের পর কিছুদিন রাজনীতি করার চেষ্টা করেছিলেন। পরে আর সেই পথে না এগিয়ে পাড়ি জমান অস্ট্রেলিয়ায়। স্ত্রী মাঞ্জুলা থিলিনি ও ৪ সন্তানসহ থিতু হন মেলবোর্নের অদূরে বেকন্সফিল্ডে।
আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ বছর খেলে ১৭ হাজারের বেশি রান করা ও দেড়শর বেশি উইকেট শিকারি ক্রিকেটারকে সেখানে পেয়ে গ্রেড ক্রিকেটের অনেক ক্লাবই আগ্রহী হয় দলে পেতে। দিলশান উপেক্ষা করেই আসছিলেন এতদিন। কিন্তু কেসির প্রস্তাব তার পছন্দ হয়ে যায়। এই ক্লাবের সহকারী কোচ হিসেবে কাজ করছেন আরেক সাবেক লঙ্কান ব্যাটসম্যান ও বাংলাদেশের সাবেক ব্যাটিং কোচ থিলান সামারাবিরা।
সপ্তাহ দুয়েক আগে দিলশান চুক্তি করে ফেলেন পুরো মৌসুম খেলার জন্য। পরে দিন দুয়েক অনুশীলন করে মাঠে নেমেই খেলেন ৪২ বলে ৫৩ রানের ইনিংস। বল হাতেও শুরু করেন দলের ইনিংস। দিলশানের নৈপ‚ন্যে কেসি হারায় ড্যানডেনংকে, যে ক্লাবে খেলছেন তার সাবেক লঙ্কান সতীর্থ সুরাজ রনদিভ। পরের ম্যাচে অবশ্য দিলশানরা হেরে গেছেন মেলবোর্ন বিশ্ববিদ্যালয় দলের বিপক্ষে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন