ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

এশিয়া কাপে অনিশ্চিত পাক-ভারত দ্বৈরথ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

গত বছর করোনার কারনে পিছিয়ে গিয়েছে একাধিক সিরিজ ও টুর্নামেন্ট। ফলে ২০২১ সালে ব্যস্ত ক্রীড়াস‚চি বিরাট কোহলিদের। টেস্ট থেকে টি-টোয়েন্টি, সব ফরম্যাটের ম্যাচই খেলতে হবে বেশি সংখ্যক। এমন পরিস্থিতিতে তাই এশিয়া কাপ থেকে নাম তুলে নেওয়ার চিন্তা ভাবনা করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ক্রিকেটপাড়ায় চলছে এমনই গুঞ্জণ। এ খবর সত্যি হলে এশিয়া কাপে এবার আর ভারত-পাকিস্তান মহারণ দেখার সুযোগ পাবেন না ক্রিকেটপ্রেমীরা।
২০১৯ সালে ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে শেষবার মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্ব›দ্বী। বিশ্বকাপের ঐতিহ্য বজায় রেখে সেই সাক্ষাতেও জয় ছিনিয়ে নেয় ভারত। গত বছর তো আইসিসির সব টুর্নামেন্টই স্থগিত হয়ে যায়। ফলে ২০২০ সালে আর ভারত-পাক দ্বৈরথ দেখার সুযোগ হয়নি ক্রিকেট অনুরাগীদের। আশা ছিল, চলতি বছর হতে চলা এশিয়া কাপে ফের একটি হাই ভোল্টেজ ম্যাচের সাক্ষী থাকা যাবে। কিন্তু বিসিসিআই যে পথে এগোচ্ছে, তাতে ক্রমেই আশা ক্ষীণ হচ্ছে।
গত বছর করোনার কোপে একাধিক দ্বিপাক্ষিক সিরিজ স্থগিত হয়ে গিয়েছিল। ভারতীয় বোর্ড সেই সিরিজগুলোর উপরই বেশি জোর দিতে চাইছে বলে খবর। বিসিসিআই চায় না, এশিয়া কাপে অংশ নিতে গিয়ে বিরাট কোহলির দলের দ্বিপাক্ষিক সিরিজ খেলতে সমস্যা হোক। এই সিরিজগুলির মাধ্যমেই স¤প্রচারকারী সংস্থাগুলিকে ক্ষতিপ‚রণ দেবে বোর্ড। তবে এশিয়া কাপে ভারত না খেললে তার রং যে অনেকটা হারিয়ে যাবে, তা বলার অপেক্ষা রাখে না। সেই কারণে আইসিসিও চেষ্টা করবে ভারত যাতে খেলে, সেই ব্যবস্থা করার। এশিয়া কাপে অংশ না নেওয়ার আরও একটা কারণ হিসেবে উঠে এসেছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আশেপাশেই হতে পারে এশিয়া কাপ। চ্যাম্পিয়নশিপে আপাতত শীর্ষে রয়েছে ভারত।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন