ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নাজিরহাটে উচ্ছেদ অভিযান রেল কর্তৃপক্ষের ত্রিশ লক্ষ টাকার জমি উদ্ধার

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ৯:২২ পিএম

হাটহাজারীর নাজিরহাট এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবারসহ দুই দিন ব্যাপী উচ্ছেদ অভিযানে ত্রিশ লক্ষ টাকার অবৈধ দখলে রাখা জমি উদ্ধার করা হয়েছে।
এলাকার এক ব্যাক্তি রেল কর্তৃপক্ষ থেকে কৃষি কাজের জন্য দুই বছরের জন্য ইজারা নিয়ে সেখানে পাকা স্হাপনা এমনকি দ্বিতল ভবন এবং বায়ু গ্যাস প্ল্যান্ট স্হাপন করে ভাড়াটিয়া বসিয়ে মাসে মাসে ভাড়া আদায় করছে। রেল কর্তৃপক্ষের জায়গায় অবৈধভাবে স্হাপনা নির্মাণ করে পাশ্ববর্তী খাল দখল করে রাখার কারনে বর্ষা মৌসুমে পানির প্রবাহ বন্ধ করে রাখার ফলে স্হানীয় ভাবে জলযট সৃষ্টি হয়ে মানুষের দুর্ভোগ বৃদ্ধি করেছে। এমনকি ইজারার মেয়াদ গত১৪২৬ বাংলায় শেষ হলেও ইজারা নেওয়া ব্যাক্তি ইজারা নবায়ন না করে রেলওয়ের জায়গা অবৈধ ভাবে দখলে রেখেছে। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রহুল আমিন, সহকারী কমিশনার ( ভূমি) সংগীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে গত দুই দিনে অবৈধ দখলে রাখা ৫১ শতক জমি উদ্ধার করেছে।
ইউ এন ও জানান জনৈক সিরাজুল ইসলাম নামে একব্যাক্তি বাংলাদেশ রেলওয়ে কতৃপক্ষ থেকে ১৪২৬ বাংলা পর্যন্ত দুই বছের জন্য কৃষি কাজের জন্য ৫১ শতাংশ জমি ইজারা নিয়ে ১৭ টি সেমি পাকা ঘর, দুইটি দোকান, এক স্হানে একটি দ্বিতল ভবন ও খালের উপর বায়ু গ্যাস প্ল্যান্ট স্হাপন করে ভাড়া টিয়া বসিয়ে মাসে মাসে ভাড়া আদায় করে আসছিল। এমনকি রেলের জায়গায় সুউচ্চ সীমানা প্রচীর নির্মানকরে রেখেছে। এ ব্যাপারে কথিত ইজারাদারের কাছে তিনি ( ইউ এন ও) জানতে চাইলে ইজারাদার রেল কর্তৃপক্ষের নিকট থেকে ইজারা নিয়েছে বলে জানান। তাকে কাগজ পত্র দেখাতে বল্লে ইজারাদার যে কাগজ দেখান তাতে ইজারার মেয়াদ গত বছর শেষ হওয়ার প্রমান পাওয়া যায়। ইউ এন ও বিষয়টি রেল কর্তৃপক্ষের নিকট লিখবেন বলে গণমাধ্যমকে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন