শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জাফর আহমদ দুদকের মামলায় কারাগারে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১১:২৩ পিএম

দুদকের মামলায় কারাগারে গেলেন টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জাফর আহমদ।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আহমদকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।জাফর আহমদ টেকনাফ থানাধীন লেঙ্গুরবিল এলাকার সুলতান আহমদের ছেলে।

দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমদ লাভলু সূত্রে জানা গেছে , অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের হওয়া মামলায় হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের অন্তবর্তী জামিনে ছিলেন টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী তিনি নিম্ন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। বৃহস্পতিবার জামিন শুনানি শেষে চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত জাফর আহমদকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদক সূত্রে জানা যায়, টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আহমদ ৩ কোটি ৭৮ লাখ ৬০ হাজার ১০ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করেন এবং একজন জনপ্রতিনিধি হিসেবে তার উপর অর্পিত ক্ষমতার অপব্যবহার করে ৪ কোটি ৯০ লাখ ৬৯ হাজার ১২৪ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণভাবে অর্জনপূর্বক ভোগ দখলে রাখার অপরাধে দুদকের তৎকালীন উপ-সহকারী পরিচালক (বর্তমান সহকারী পরিচালক) মো. রিয়াজ উদ্দিন বাদি হয়ে ২০১৯ সালে চট্টগ্রাম ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন।

এদিকে জাফর চেয়ারম্যান এর বিরুদ্ধে ইয়াবা পাচারের অভিযোগে তার নাম রয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাদক পাচারকারীর তালিকায় শীর্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন