শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘আল্লাহ কুদরতি হাতে রক্ষা করো’: লন্ডনীদের নিয়ে ওসমানীনগরে স্বজনদের আহাজারি

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ৫:১৩ পিএম

করোনায় বিপর্যস্ত ব্রিটেনে প্রতিদিন মারা যাচ্ছেন হাজারো প্রবাসী বাংলাদেশি মানুষ! যাদের অধিকাংশের বাড়ি সিলেটে। সিলেটের প্রবাসী অধ্যুষিত ওসমানীনগরের মানুষ প্রবাসীদের নিয়ে আছে দু:চিন্তায়। প্রতিদিন আসছে করোনায় আক্রান্ত স্বজনদের মৃত্যুর সংবাদ। এ পর্যন্ত করোনায় প্রায় সহস্রাধিক বাংলাদেশীর মৃত্যু হয়েছে ব্রিটেনে।

ব্রিটেনে বসবাসরত প্রবাসীদের নানা সহযোগিতার কারণে ওসমানীনগর একটি সমৃদ্ধশালী উপজেলা হিসেবে গড়ে উঠেছে। আত্মীয়-স্বজন ছাড়াও প্রতিবেশী গরীব মানুষের আর্থিক সহযোগিতায় বিরাট ভূমিকা রয়েছে ব্রিটেন প্রবাসীদের। করোনায় বিপর্যস্ত হওয়ার কারণে সে পথ প্রায় বন্ধ হয়ে পড়েছে। দুশ্চিন্তায় পড়েছেন ওসমানীনগরের মানুষ। কখন জানি মৃত্যুর সংবাদ আসে!

প্রবাসীদের জন্য ওয়াজ মৌসুমে দোয়া করাচ্ছেন । গতকাল শুক্রবার জুমআর নামাজের পর সকল মসজিদে বিশেষ দোয়ার ব্যবস্থা করা হয়।
ইতিমধ্যে করোনায় মৃত্যু হয়েছে, ব্র্রিটেনে করোনায় সিলেটের ওসমানীনগরের আব্দুল হান্নান (৫২) নামের এক প্রবাসীর মৃত্যু হয়েছে। আব্দুল হান্নান ওসমানীণগর উপজেলার উমরপুর ইউনিয়নের মোল্লাপাড়া গ্রামের মৃত তোতা মিয়ার ছেলে। এ তথ্য নিশ্চিত করে আব্দুল হান্নানের শ্যালক সুপার চৌধুরী জানান, করোনায় আক্রান্ত হয়ে প্রায় ১০ দিন পূর্বে লন্ডনের রয়েল হাসপাতালে ভর্তি হন আব্দুল হান্নান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ব্রিটেন সময় বুধবার (২০ জানুয়ারি) ভোর ৫টার দিকে তার মৃত্যু হয়। তিনি দীর্ঘদিন ধরে সপরিবারে ব্রিটেনে বসবাস করছিলেন। শনিবার (১৬ জানুয়ারি) প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রিটেনে ওসমানীনগরের দুই সহোদরসহ ৩ জন মারা গেছেন। দুটি হাসপাতালে তারা মৃত্যুবরণ করেন। মৃতরা হচ্ছেন, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হোটেল ব্যবসায়ী বুরুঙ্গা ইউনিয়নের উত্তর তিলাপাড়া গ্রামের বদরুল ইসলাম (৪৩)। দুপুর ১২টার দিকে মারা যান তার বড় ভাই কবির আহমদ (৬০)। একই দিন ভোর সাড়ে ৬টায় লন্ডনের একটি হাসপাতালে মারা যান উমরপুর ইউনিয়নের হামতনপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী চিকন মিয়া (৫২)।

করোনায় মারা যাওয়া বদরুল ইসলামের ছোট ভাই সাইফুল ইসলাম জানান, করোনায় আক্রান্ত হয়ে ১৫ দিন আগে বদরুল ইসলাম ও এক সপ্তাহ আগে কবির আহমদ হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

ব্রিটেন প্রবাসী সফিক মিয়া জানান, চারদিকে শুধু ইম্বুলেন্সের শব্দ। মৃত্যুর সংবাদ। বড় চিন্তায় আছি। প্রতিদনি মৃত্যুর সংখ্যা বাড়ছে। যে প্রবাসীরা দেশকে দেশের মানুষকে সহযোগিতা করেছিলো। আজ তাদের অবস্থা বিপর্যস্ত। আপনারা আমাদের জন্য দোয়া করবেন-এই মহামারি থেকে আল্লাহ যেন রক্ষা করেন।

ওসমানীনগরের এডভোকেট শাহিদুররহমান চৌধুরী বলেন, আমাদের উপজেলার অধিকাংশ প্রবাসী ব্রিটেনে বসবাস করেন। সেই ব্রিটেনে আমাদের প্রবাসীরা করোনায় বিপর্যস্ত। প্রতিদনি করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংবাদ আসছে। আমরা দুশ্চিন্তায় আছি। দেশবাসীর কাছে তাদের জন্য দোয়ার আহবান জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন