শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাটমোহরসহ চলনবিলাঞ্চলে ঘন কুয়াশা আর শীতে কাহিল হয়ে পড়েছে প্রাণীকুল

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ৭:০০ পিএম

পাবনার চাটমোহরসহ চলনবিলাঞ্চলে অব্যাহত ঘন কুয়াশা আর শীতে মানুষসহ সব প্রাণীকুল কাহিল হয়ে পড়েছে। তীব্র শীতে স্বাভাবিক জীবন বাধাগ্রস্ত হয়ে পড়ছে। সবচেয়ে বেশি বিপাকে পড়ছেন নিম্ন ও মধ্য আয়ের মানুষ। হতদরিদ্ররা খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

গত কয়েকদিন ধরে ঘন কুয়াশা আর মৃদু শৈত্য প্রবাহে শীত বেড়ে গেছে। ঘন কুয়াশায় ঢাকা ছিল গোটা এলাকা। দুপুরে সূর্যের দেখা মিললেও তাপ ছিল কম। দিনে চলনবিলাঞ্চলে ঘন কুয়াশা আর জেঁকে বসেছে প্রচন্ড রকমের শীত।

সন্ধ্যার পর থেকে সকাল ১০/১১টা পর্যন্ত ঘন কুয়াশার চাদরে ঢাকা থাকে চারদিক। বৃদ্ধ ও শিশুদের নিয়ে ভোগান্তিতে পড়েছে পরিবারের লোকজন। গৃহপালিত পশুপাখি নিয়েও বিপাকে পড়েছে খামারিসহ অন্যরা। শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় পুরনো কাপড়ের দোকানে বেশ ভিড় বাড়ছে।

ঘন কুয়াশা আর হিম বাতাসে কাবু হয়ে পড়েছে জনজীবন। হাসপাতালগুলোতে বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা। সর্দি, জ্বর, নিউমনিয়া,ডায়রিয়ায় আক্রান্ত হয়ে রোগীরা চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যায় বেশি। দিনের বেলাও সড়কে হেডলাইট জ্বালিয়ে চালানো হচ্ছে যানবাহন। বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা।

এলাকায় সরকারি ও বেসরকারিভাবে যে পরিমাণ শীতবস্ত্র বিতরণ করা হয়েছে, তা খুবই অপ্রতুল। গরীব, অসহায় শীতার্তদের পাশে এগিয়ে আসতে অসহায় শীতার্ত মানুষের ফরিয়াদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন