বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুনঃদখল মনিটরিংয়ে ড্রোন ক্যামেরার ব্যবহার

যেখানেই হাত দেই সেখানেই অবৈধ দখল : সাংবাদিকদের মেয়র আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ঢাকা শহরে যাই ধরি, সেটাই অবৈধ। যে সড়কে যাই, সেখানেই অবৈধ দখল। যে খালে যাই, দুই পাড়ে অবৈধ দখল। অবৈধ দখলের ভিড়ে আমরা যারা বৈধ আছি, তারা সঙ্কুচিত হয়ে যাচ্ছি। সময় এসেছে, অবৈধ দখলের বিরুদ্ধে শক্তিশালী হতে হবে।
গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর মিরপুর-১১ নম্বরে উচ্ছেদ অভিযান পরিদর্শন কালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। আতিকুল ইসলাম বলেন, কোথাও উচ্ছেদ অভিযানের পর আবার দখল হচ্ছে কি-না সে বিষয়টি মনিটরিংয়ে ড্রোন ক্যামেরা ব্যবহার করা হবে। এ বিষয়ে আমি এরই মধ্যে নির্দেশনা দিয়েছি। বিশেষ করে খালের দুই পাড় মনিটরিংয়ে ব্যবহৃত হবে ড্রোন। কারণ, সব জায়গায় কিন্তু সবসময় যাওয়া যায় না। তাই ড্রোন দিয়ে দেখা হবে যে আবার দখল হয়েছে কি-না। তার জন্য একটি কেন্দ্রীয় নিয়ন্ত্রণকেন্দ্র করা হবে। সেখান থেকে সবকিছু মনিটরিং করা হবে। আমরা ডিজিটাল হতে চাই।
স্বাধীনতার পর থেকে একটি মহল এই সড়কটি দখল করে অবৈধ সুবিধা নিচ্ছিলেন। তারাই এই উচ্ছেদ কার্যক্রম বাধাগ্রস্ত করতে চেয়েছিলেন। যত বাধাই আসুক পিছু হটবে না ডিএনসিসি। তিনি বলেন, যে রাস্তাটা দখলমুক্ত করলাম এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রোড। এখন এই রোড থেকে অল্প সময়ের মধ্যে বিমানবন্দর রোডে যাওয়া যাবে। এতে মিরপুর এলাকার মানুষ উপকৃত হবেন। রাস্তাটির অবকাঠামোগত উন্নয়নে ইতিমধ্যে ৩০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন