শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে টিকার প্রস্তুতি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজশাহী মহানগরীতে করোনাভাইরাসের টিকা প্রয়োগের জন্য প্রস্তুত করা হয়েছে চারটি কেন্দ্র। চার কেন্দ্রের মোট ১৬টি বুথে করোনাভাইরাসের টিকা দেয়া হবে। কেন্দ্রগুলো হলো- রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, রাজশাহী সিটি করপোরেশন নগর ভবন, রাজশাহী পুলিশ লাইন হাসপাতাল ও রাজশাহী সেনানিবাস হাসপাতাল।
রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার জানান, রাজশাহীতে আমরা চারটি কেন্দ্রে এই টিকা প্রয়োগের ব্যবস্থা করছি। কেন্দ্রেগুলো প্রস্তুত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে চারটি করে বুথ থাকবে। টিকা প্রয়োগের জন্য সকল কর্মকর্তা ও কর্মচারিসহ সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রথমে রাজশাহীর এই চারটি কেন্দ্রে টিকা প্রয়োগ করা হবে। পরে পর্যায়ক্রমে তা বাড়ানো হবে।
তিনি বলেন, ১৮ বছরের নিচে কেউ প্রথম পর্যায়ে টিকা পাবে না। তবে অগ্রাধিকার ভিত্তিতে এই তালিকা করা হচ্ছে। সেখানে প্রথম ধাপে স্বাস্থ্যকর্মীদের দেয়া হবে। এরপর সাংবাদিক, পুলিশ, আনসার, বিজিবি ও ষার্টোধ্ব ব্যক্তিদের শরীরে টিকা দেয়া হবে। সুরক্ষা অ্যাপসের মাধ্যমে টিকা প্রয়োগের জন্য নির্বাচিত ব্যক্তিকে তার কেন্দ্রের নাম, বুথ, ক্রমিক, তারিখ এবং সময় দেয়া হবে। রাজশাহীর পরিস্থিত নিয়ে টিকার জন্য প্রাথমিকভাবে একটি তালিকা তৈরি করা হচ্ছে।
হাসপাতাল ও সরকারি অফিসে আলাদা আলাদা তালিকা করে পাঠানো হয়েছে। ডা. হাবিবুল আহসান তালুকদার বলেন, রাজশাহী বিভাগে কি পরিমান টিকা আসবে সেই বিষয়ে আগামী রোববার সভা করে জানানো হবে। রাজশাহীতে কোল্ড রুমের ভ্যাকসিনগুলো রাখা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন