ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

যশোরে ৬৬৬টি পরিবারকে প্রধানমন্ত্রীর ঘর উপহার

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৮:১১ পিএম | আপডেট : ৮:১২ পিএম, ২৩ জানুয়ারি, ২০২১

‘সারাজীবন ভাঙা ঘরে ঘুমায়ছি। নদীতে মাছ মারছি আর ভাঙাঘরে ঝড়-বৃষ্টির মধ্যে দিন পার করেছি। এখন শেখ হাসিনা আমারে থাকার জন্য একটা ইটের ঘর দিছেন। বয়স হয়েছে এখন আর কাজ করতে পারিনে। জীবনে হাজারো দুঃখের মধ্যে স্বপ্ন ছিলো নিজের একখন্ড জমি আর ঘর। আমার স্বপ্ন পূরণ হয়েছে’- মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জমি ও ঘর উপহার পেয়ে আনন্দে আত্মহারা হয়ে এ কথাগুলো বলেছেন যশোর সদর উপজেলার ফতেপুর ইউনিয়নের ভায়না- তারাগঞ্জ ভুড়িভৈরব নদীরপাড়ে বাস করা ষাটোর্ধ জেলে লক্ষী কান্ত।

শুধু লক্ষী কান্ত নন; তার মতো ঠিকানা খুঁজে পেয়েছেন যশোরের ৬৬৬টি অসহায় দরিদ্র গৃহহীন মানুষ। ঠিকানা খুঁজে পেয়ে খুশিতে আত্মহারা সবাই।

যশোরের ভূমিহীন, ঘরহারা হতদরিদ্রদের মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নব-নির্মিত বাড়ি যশোরে ৬৬৬ ভূমি ও গৃহহীন পরিবারকে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। যশোর সদর উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলার ২৯০টি সুবিধাভোগীদের মাঝে জমির দলিলসহ ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রীর পক্ষে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, সদর উপজেলা চেয়ারম্যান নূর জাহান ইসলাম নীরা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack+Ali ২৩ জানুয়ারি, ২০২১, ৯:২৩ পিএম says : 0
If our country ruled by the Qur'an then there will be no poor people, Bastee type accommodation and thousands of people are living on the street. In Islam those who are leader they live like Prophet [SAW].. Our government live like a king and queen.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন