বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মাইকিং করে মাছের দোকানে হালখাতা

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

মাছের দোকানে বাকি টাকা তুলতে মাইকিং করে এক ব্যাতিক্রমী হালখাতার আয়োজন করেছে পাচি বেগম (৪৫) নামের এক মাছ বিক্রেতা। তবে সে পাচি বুবু নামেই এলাকায় পরিচিত। গতকাল শনিবার ব্যাতিক্রমী এই হালখাতার আয়োজন করা হয়েছে নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া বাজারে।
সকাল থেকে পাচি বুবু নামের এই মাছ বিক্রেতা তার দোকানের বাকি টাকা তুলতে ওয়ালিয়া গ্রামে মাইকিং করে। মাইকে বলা হয়, সুখবর, সুখবর। পাচি বুবুর মাছের দোকানে হালখাতা। যে সকল ভাইয়েরা পাচি বুবুর দোকানে বাকিতে মাছ খেয়েছেন তাদের হালখাতা করার জন্য বলা হলো। গতকাল বিকেল সাড়ে ৩টার দিকে ওয়ালিয়া মাছ বাজারে গিয়ে দেখা যায় মাছ ব্যবসায়ী পাচি বেগম তার দোকানে রঙিন চাঁদোয়া ও লাল-নিল আলোক সঞ্জা দিয়ে প্যান্ডেল সাজিছেন। যারা তার দোকানে হালখাতা করছেন তাদের তিনি মিষ্টি মুখ করাচ্ছেন।
ব্যাতিক্রমী এই হালখাতা সম্পর্কে জানতে চাইলে পাচি বুবু নামে পরিচিত এই মাছ ব্যবসায়ী জানান, তিনি গরীব একজন মাছ ব্যবসায়ী। জীবিকার তাগিদে তিনি এই মাছের ব্যবসা করেন। তার দোকান থেকে অনেকে মাছ বাকিতে কিনেছেন। তার দোকানে এখন মোট ৫০ হাজার টাকা বাকি রয়েছে। কিন্তু বাকি টাকা চাইলে খরিদ্দাররা তারা আর টাকা দিতে চায় না। অনেক কে হালখাতার কার্ড দিলে তার বলে তাদের মনে নেই। তাই তিনি এই বাকি টাকা তুলতে মাইকিং করে সকলকে জানাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন