ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

টাইগারদের পারফরম্যান্সে খুশি পাপন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্স, তামিম ইকবালের একটি চল্লিশোর্ধ ইনিংস ও একটি হাফ সেঞ্চুরি এবং চিরচেনা মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ভালো করতে না পারলেও দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং করে সিরিজ জয়ে বড় অবদান রেখেছেন মেহেদি হাসান মিরাজ। সাকিব-তামিম ও মিরাজদের পারফম্যান্সে খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।
নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন সাকিব। এর আগে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ক্রিকেটে প্রত্যাবর্তন করলেও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। যে কারণে তাকে নিয়ে চিন্তার ভাঁজ পড়েছিল বিসিবির কপালে। কারণ সাকিবের মতো ক্রিকেটার যত তাড়াতাড়ি ফর্মে ফিরবেন ততই দলের জন্য লাভ।
প্রথম ম্যাচে মাত্র ৮ রানে ৪ উইকেট নিয়ে প্রত্যাবর্তনটা রাঙিয়েছিলেন তিনি। এরপর দ্বিতীয় ম্যাচে ২ উইকেট নেয়ার পাশাপাশি করেছেন অপরাজিত ৪৩ রান। ফলে সাকিবকে নিয়ে আপাতত চিন্তামুক্ত বিসিবি সভাপতি। এরই সঙ্গে দুই ম্যাচেই ধারাবাহিকভাবে রান পাচ্ছেন তামিম, দ্বিতীয় ম্যাচে ২৫ রানে ৪ উইকেট নিয়েছেন মিরাজ। ব্যাটসম্যান ও বোলারদের সঙ্গে ফিল্ডিং নিয়েও বেশ খুশি বিসিবি সভাপতি।
গতকাল গণমাধ্যমের সঙ্গে আলাপকালে পাপন বলেন, ‘পারফরম্যান্সের কথা যদি আমাকে জিজ্ঞেস করেন- সাকিব, মিরাজ ওরা ভালো করছে। বোলিং ফিল্ডিং নিয়ে আমি সন্তুষ্ট। ব্যাটিংয়েও তামিম একটা ধারাবাহিকতায় ফিরে এসেছে। সাকিবকে নিয়ে আমরা অনেক চিন্তিত ছিলাম কতদিন লাগবে তার ছন্দ ফিরে পেতে। বোঝা যাচ্ছে যে ওর সময় লাগছে না। খুব তাড়াতাড়ি ফর্মে ফিরে এসেছে। এছাড়া অন্য যারা আছে, আমরা অত্যন্ত আশাবাদী।’
দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও বাংলাদেশের ক্রিকেটাররা সবাই ভালো ফর্মে রয়েছেন। যে কারণে একাদশে জায়গা পেতে ক্রিকেটারদের অনেক লড়াই করতে হচ্ছে। ক্রিকেটারদের মাঝে এমন প্রতিযোগিতা স্বস্তি দিচ্ছে পাপনকে। তিনি জানান, আগে একজন চোটে পড়লে বিকল্প পেতে বেগ পোহাতে হতো কিন্তু বর্তমানে কাকে বাদ দিয়ে কাকে নেবে এমন দ্বিধায় ভুগতে হয় অধিনায়ক ও নির্বাচকদের, ‘আমরা এখন ভালো দল। আগে একজন খেলোয়াড় চোট পেলে বদলি কে খেলবে এ নিয়ে চিন্তায় ছিলাম। বিশ্বাস করুন, এখন নির্বাচক, কোচ, অধিনায়ক চিন্তা করে কাকে বাদ দিবে। এত বিকল্প প্রত্যেক খেলোয়াড়ের। এটা আমাদের ভবিষ্যতের জন্য অনেক ভালো।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন