ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

হোয়াইটওয়াশের লক্ষ্যে চট্টগ্রামে টাইগাররা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

প্রথম ওয়ানডের মত দ্বিতীয় ওয়ানডেও অনায়াসে জয় নিয়ে ওয়ানডে ক্রিকেটে ক্যারিবিয়ানদের বিপক্ষে হ্যাটট্রিক সিরিজ জয়ের রেকর্ড গড়েছে টাইগাররা। সিরিজের শেষ ওয়ানডেতে আগামীকাল লাকি ভেন্যু চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল।
ম্যাচটি নিয়ম রক্ষার হলেও টাইগারদের লক্ষ্য থাকবে প্রতিপক্ষকে আরো একটি হোয়াইটওয়াশের স্বাদ দেয়া। লাকি ভেন্যু চট্টগ্রামই হতে পারে হোয়াইটওয়াশের মঞ্চ। অন্যদিকে অতিথিরা চাইবে অন্তত সিরিজের শেষ ওয়ানডেটি জয় নিয়ে সম্মান বাঁচাতে। এ লক্ষ্যে উভয় দল গতকাল চট্টগ্রাম এসে পৌঁছেছে। শাহ আমানত বিমানবন্দর থেকে উভয় দলকে কড়া নিরাপত্তার মধ্যে হোটেল রেডিসন ব্লুতে নিয়ে আসা হয়। এ ভেন্যুতে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ বাংলাদেশ দল খেলবে ৩ ফেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।
এছাড়া তিনদিনের একটি প্র্যাকটিস ম্যাচ অনুষ্ঠিত হবে এমএ আজিজ স্টেডিয়ামে ২৯ জানুয়ারি থেকে। ওয়েস্ট ইন্ডিজ খেলবে বিসিবি একাদশের বিরুদ্ধে সেই ম্যাচটি। করোনার কারণে দীর্ঘসময় জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে কোন খেলা অনুষ্ঠিত না হওয়ায় মাঠ ও উইকেটকে সুচারুভাবে পরিচর্যা করা হয়েছে। সবুজ ঘাসে আচ্ছাদিত হয়েছে এ মাঠ। সর্বশেষ এখানে ২০১৮ সালের ২৬ অক্টোবর বাংলাদেশ দল জিম্বাবুয়ের বিরুদ্ধে খেলেছিল একটি ওয়ানডে। সেই ম্যাচে বাংলাদেশ জিতেছিল ৭ উইকেটে। ২০১৯ সালের টেস্ট ম্যাচ হয়েছিল ৫ সেপ্টেম্বর। আফগানিস্তানের বিপক্ষে খেলেছিল টাইগাররা। সেই ম্যাচটিতে হেরে যায় টাইগাররা। স্বাস্থ্যবিধি মেনে এ ভেন্যুতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। তাই থাকছে না কোন দর্শক। টাইগারদের খেলা মানেই চট্টগ্রামে উৎসব। গ্যালারী ভরে উঠে কাণায় কাণায়। এবার সেই সুযোগ না থাকায় স্টেডিয়ামে বসে খেলা দেখার সুযোগ হচ্ছে না দর্শকদের। চট্টগ্রামের হিরো তামিম ইকবালের নেতৃত্বে এসেছে সিরিজ জয়। সাগরিকায় চলছে হোয়াইটওয়াশের আয়োজন। কিন্তু এ উল্লাসে মাঠ কাঁপাতে পারছে না তামিমভক্ত ক্রিকেট পাগলরা। আজ দুই দলই প্র্যাকটিস করবে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে। সকালে বাংলাদেশ দল এবং বিকেলে ক্যারিবিয়ানরা একই ভেন্যুতে অনুশীলন করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Rofiqul Islam ২৪ জানুয়ারি, ২০২১, ৬:৪৯ এএম says : 0
Good news
Total Reply(0)
Rofiqul Islam ২৪ জানুয়ারি, ২০২১, ৬:৪৯ এএম says : 0
Good news
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন