শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নওগাঁয় সুষ্ঠু ও স্বচ্ছ ভোটগ্রহণের স্বার্থে যা যা করার দরকার তা করা হবে -নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ৩:৫৮ পিএম

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, সুষ্ঠু ও স্বচ্ছ ভোটগ্রহণের স্বার্থে যা যা করার দরকার তা করা হবে। কেউ নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করলে কোনো ছাড় দেওয়া হবে না। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে সেভাবেই নির্দেশ দেওয়া আছে।
আজ রোববার দুপুরে নওগাঁ সদর ও ধামইরহাট পৌরসভা নির্বাচন উপলক্ষে মেয়র প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম এ কথা বলেন।
কবিতা খানম বলেন, ‘নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর থেকে আমার কাছে যেটুকু খবর এসেছে এবং আজকে প্রার্থীদের সঙ্গে কথা বলে যেটা মনে হয়েছে নওগাঁ ও ধামইরহাট পৌরসভা নির্বাচনে প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের বড় ধরণের কোনো অভিযোগ পাওয়া যায়নি। কয়েক দিন আগে নওগাঁ পৌরসভা নির্বাচনে এক প্রার্থীর ওপর হামলার খবর আমার কাছে আসে। সঙ্গে সঙ্গে আমি আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছে। ওই ঘটনায় মামলা হয়েছে। এখন ভোটের পরিবেশ সুষ্টু রয়েছে। আশা করছি, ভোটের দিন পর্যন্ত নির্বাচনের পরিবেশ সুষ্ঠু থাকবে।’
তিনি বলেন, ‘এই জেলায় আমার জন্ম। এখানে এমন কোনো নির্বাচন চাই না, যেটা প্রশ্নবিদ্ধ নির্বাচনের নমুনা হয়ে থাকুক। আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে নওগাঁ সদর ও ধামইরহাট পৌরসভা নির্বাচনে ভোটের পরিবেশ এখন পর্যন্ত সুষ্ঠু রয়েছে। নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ যে নষ্ট না হয়, এই নির্দেশনা কমিশন থেকে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কাছে থাকবে।’
প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে নওগাঁ ও ধামইরহাট পৌরসভায় নির্বাচন উপলক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়। ওই সভাতেই কবিতা খানম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক হারুন-অর-রশীদের সভাপতিত্বে ওই সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, ১৬ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল রেজাউল কবির, ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল এসএম নাদিম আরেফিন সুমন, রাজশাহী বিভাগীয় আঞ্চলিক নির্বাচন অফিসার ফরিদুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান, নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন, ধামইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা গনপতি রায়, নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী হোসেন, ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মমিন, নওগাঁ সদর উপজেলা নির্বাচন অফিসার রুহুল আমিন প্রমুখ।
আগামী ৩০ জানুয়ারি নওগাঁ ও ধামইরহাট পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নওগাঁ পৌরসভায় মেয়র পদে পাঁচজন এবং ধামইরহাট পৌরসভায় মেয়র পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন