ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

সউদী আরবকে রোনালদো-মেসির ‘না’

‘ভিজিট সউদী’র বিজ্ঞাপন চুক্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ৬:১২ পিএম

 

সাধারণত রেকর্ডের সময় হলে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। কিন্তু একটি জায়গায় ঠিকই পাশাপাশি পাওয়া গেলো তাদের। সউদী আরবের পর্যটন শিল্পকে তুলে ধরতে লোভনীয় অর্থের প্রস্তাব দেওয়া হয়েছিল জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে। কিন্তু সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন পর্তুগিজ যুবরাজ। একই পথে হেঁটেছেন তার খেলার মাঠের প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিও।

মার্কা আর দ্য টেলিগ্রাফ জানাচ্ছে, সউদী আরবের পর্যটন শিল্পকে বিশ্বের কাছে তুলে ধরতে ‘ভিজিস সউদী’র পক্ষ থেকে রোনালদোকে বছরে ৬ মিলিয়ন ইউরো দেওয়ার প্রস্তাব করা হয়েছিল। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় প্রায় ৬২ কোটি টাকা। চুক্তিতে রাজি হলে মূলত বিভিন্ন বাণিজ্যিক ক্যাম্পেইনে অংশ নিতে হতো তাকে। সফর করতে হতো পুরো দেশ। একই রকম প্রস্তাব দেওয়া হয়েছিল বার্সেলোনা প্রাণভোমরা মেসিকেও। জানা গেছে, রোনালদোর মতো আর্জেন্টাইন তারকাও না বলে দিয়েছেন সেই প্রস্তাবে।

মূলত আন্তর্জাতিকভাবে মানবাধিকার লঙ্ঘনের জন্য সউদী আরবের ভাবমূর্তি ভালো নয় মোটেও। সে জন্যই ভালো ভাবমূর্তি গড়ার চেষ্টা করছে সউদী। এ প্রকল্প বাস্তবায়নে মূল অস্ত্র হিসেবে ব্যবহার করা হচ্ছে খেলাধুলাকে। সে জন্য বিখ্যাত ফুটবলারদের সঙ্গী করে ‘ভিজিট সউদী’ নামের এই ক্যাম্পেইন চালু করতে যাচ্ছে তারা। যাদের মাধ্যমে এখানকার পর্যটন শিল্পকে সবার কাছে আকর্ষণীয় করে তুলতে চায় সউদী কর্তৃপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন