ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

টিকার সংশয় দূর করতে এবার ইমামদের দ্বারস্থ ব্রিটেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ৬:৫৪ পিএম

ইতিহাসের চরম ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে ব্রিটেনের সার্বিক পরিস্থিতি। দেশটিতে ২৪ ঘণ্টাই চলছে প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের টিকা প্রদান। তা সত্ত্বেও কমছে না মহামারীর প্রকোপ। তার ওপর যোগ হয়েছে করোনার নতুন ধরন। দেশটির মসজিদের ইমামরা জুমার নামাজে করোনার টিকা নিয়ে মানুষের ভয় দূর করতে বিশেষ বয়ান দিচ্ছেন। খবর এএফপি ও আরব নিউজের।
খবরে দাবি করা হয়েছে, মসজিদের ইমাম সাহেবরা মানুষকে বোঝাচ্ছেন আবিষ্কৃত করোনার টিকা নিরাপদ। এটি নিলে কোনো সমস্যা হবে না, বরং করোনার মহামারী থেকে সুরক্ষায় এ টিকার বিকল্প নেই।
ব্রিটনের জাতীয় মসজিদ ও ইমাম পরামর্শ বোর্ডের (এমআইএনএবি) সভাপতি কারী আসিম এ করোনার টিকার বিষয়ে ওই প্রচারাভিযানের নেতৃত্ব দিচ্ছেন বলে খবরে দাবি করা হয়েছে।
ইসলামের আলোকে টিকা নেওয়া কতটুকু বৈধ তা তিনি কমিউনিটির সবার কাছে ব্যাখ্যা করছেন বলে খবরে বলা হয়েছে। যুক্তরাজ্যে বর্তমানে অক্সফোর্ড-এস্ট্রাজেনেকা ও ফাইজার-বায়োএনটেকের দুটি টিকা প্রয়োগ করা হচ্ছে।
দেশবাসীর আত্মবিশ্বাস বাড়াতে এখন প্রচারে নেমেছেন যুক্তরাজ্যের ইমামরা। দেশটিতে পাকিস্তান ও বাংলাদেশিসহ ২৮ লাখেরও বেশি মুসলিম বসবাস করছেন।
করোনার টিকায় শূকরের জেলাটিন বা অ্যালকোহল আছে বলে অনেক মুসলমানের ধারণা। এ কারণেই তারা করোনার টিকা নিতে চাচ্ছেন না। সূত্র-এএফপি, আরব নিউজ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন