ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

ভূমিহীন ও গৃহহীন পেলেন নতুন ঘর

প্রধানমন্ত্রীর উপহার

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে বাংলাদেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
গজারিয়া (মুন্সীঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় সারা দেশের ন্যায় মুন্সিগঞ্জের গজারিয়ায় ১৫০টি পরিবারকে ২ শতাংশ জমি ও সেমিপাকা ঘর প্রদান করা হয়েছে।
গত শনিবার সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পরপরই গজারিয়ার ১৫০টি সুবিধাভোগী পরিবারের মধ্যে জমির দলিলসহ ঘরের চাবি বুঝিয়ে দেন জেলা প্রশাসন।
ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে মুন্সীগঞ্জের গজারিয়ায় উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, মুন্সীগঞ্জ পুলিশ সুপার আব্দুল মোমেন, গজারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, উপজেলার নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরী প্রমুখ।
এ সময় জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার জানান, প্রথম ধাপে সদর উপজেলায় ১০০টি, গজারিয়া উপজেলায় ১৫০টি, লৌহজং উপজেলায় ১৪৩টি, সিরাজদিখান উপজেলায় ২৫টি, টঙ্গীবাড়ি উপজেলায় ২০টি, শ্রীনগর উপজেলায় ৭০টি ‘ক’ শ্রেণির পরিবারের অর্ন্তভুক্ত ভ‚মিহীন, গৃহহীন ছিন্নমূল অসহায় দরিদ্র জনগোষ্ঠী ৫০৮ পরিবার দুই শতাংশ জমি ও এক লাখ ৭১ হাজার টাকা ব্যায়ে নির্মিত দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর দেয়া হলো।
সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের সখিপুর উপজেলার যাদবপুর ইউনিয়নে ২টি, হাতিবান্ধা ইউনিয়নে ২৫টি, দাড়িয়াপুর ইউনিয়নে ১টি, বহেড়াতৈল ইউনিয়নে ১৩টি এবং কাকড়াজান ইউনিয়নে ৪টি ঘর নির্মাণ করে দিয়েছে সরকার। গত শনিবার সখীপুর উপজেলা মিলনায়তনে নির্মিত ৪৫টি ঘরের উপকারভোগীদের মধ্যে চারটি ঘরের উপকারভোগীদের হাতে দলিল হস্তান্তর করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন সখিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল, সখিপুর উপজেলা নির্বাহী অফিসার চিত্রা শিকারী, সহকারী কমিশনার (ভূমি) হামীম তাবাসসুম প্রভা, সখিপুর উপজেলা আ.লীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক শওকত শিকদার, টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য গোলাম কিবরিয়া বাদল, সখিপুর থানার ওসি একেএম সাইদুল হক ভ‚ঁইয়া, সখিপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফা আনোয়ার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এরশাদুল আলম, বহেড়াতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফৌরদৌস, বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া, কালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসানসহ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন