ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

প্রতি জেলায় হচ্ছে রেল সংযোগ

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

প্রতি জেলায় রেল সংযোগে কাজ করছে সরকার। ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইনের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। ২০২২ সালের মধ্যে রেললাইনের কাজ শেষ হবে। কক্সবাজার পর্যন্ত রেল যোগাযোগ চালু হলে আরও একটি সম্ভাবনার দ্বার খুলে যাবে। তখন অর্থনৈতিকভাবে লাভবান হওয়া যাবে। রেলওয়ের নতুন ২শ’ লাগেজ ভ্যান সংযুক্ত করা হয়েছে। এ লাগেজ আগামী মার্চ মাসে বাংলাদেশে আসবে।
গতকাল রোববার দুপুরে পঞ্চগড় রেল স্টেশনে এক সভায় এসব কথা বলেন রেলপথ মন্ত্রী অ্যাড. নুরুল ইসলাম সুজন। লালমনিরহাট রেলওয়ে বিভাগের আয়োজনে অনুষ্ঠিত সভায় মন্ত্রী সুজন বলেন, রেলকে পুনরুজ্জীবিত করতে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। অতি তাড়াতাড়ি রেলপথে অ্যাম্বুলেন্স সংযোগ করা হবে। শুধু দেশেই নয় ভারতের সাথে ট্রেন চলাচলের প্রক্রিয়া শুরু হয়েছে। এর ফলে বাংলাদেশ ও ভারতের মধ্যকার সৌহার্দ্যমূলক সম্পর্ক আরও গভীর হচ্ছে। সুজন আরো বলেন, দেশে কোনো গৃহহীন মানুষ থাকবে না। সরকারি সহায়তায় প্রত্যেকটা মানুষের জন্য গৃহ নির্মাণ করা হবে। অংশীজন সভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ।
এ সময় উপস্থিত ছিলেন, রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাপরিচালক, মো. শামসুজ্জামান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, রোলিংস্টক উন্নয়ন প্রকল্পের পরিচালক মিজানুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, পঞ্চগড় পৌর মেয়র জাকিয়া খাতুন প্রমুখ।
জানা গেছে, লাগেজ ভ্যানগুলো পঞ্চগড় হতে ঢাকা যাতায়াতকারী পঞ্চগড় এক্সপ্রেস, একতা ও দ্রুতযান আন্তঃনগর ট্রেন সংযোজন করা হবে। কৃষক ও ব্যবসায়ীদের রেলের সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য এজেন্ট নিয়োগ করা হবে। তারা ব্যবসায়ীদের উদ্ধুদ্ধ করবে। রেলে লাগেজ ভ্যান সংযোজন করার ফলে এখান থেকে মাছ, গোশত, ফলমূল ও শাকসবজি পাঠানো যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন