ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

দুর্দান্ত বেনজেমা, ছন্দময় রিয়াল

চ্যাম্পিয়ন আর্সেনালের বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

এক ম্যাচে চার গোল কীভাবে করতে হয়, ভুলেই যেন গিয়েছিল রিয়াল মাদ্রিদ। শুধু তা-ই নয়, গত তিন ম্যাচের হিসাব করলে বলতে হয় জিততেও ভুলে গিয়েছিল তারা। এক ম্যাচ দিয়েই ভুলে যাওয়া সব স্বাদ পেল রিয়াল মাদ্রিদ। গতপরশু আলাভেসের মাঠে লিগ ম্যাচ খেলতে যাওয়া রিয়াল মাদ্রিদ ১৮ ম্যাচ পর পেয়েছে চার গোল করার স্বাদ। ফলে সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ জয়হীন থাকা ক্লাবটা জয়ের সুবাসও পেয়েছে আবার।

জয়ের পেছনে সবচেয়ে বড় অবদান, নিঃসন্দেহে করিম বেনজেমার। দুটি গোলই করেছেন এই ফরাসি স্ট্রাইকার। বাকি দুটি গোল করেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো ও বেলজিয়ান উইঙ্গার এডেন হ্যাজার্ড। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৫ গোল করা হয়ে গেল এই বর্ষীয়ান স্ট্রাইকারের। কাসেমিরোও পেয়েছেন মৌসুমে নিজের পঞ্চম গোল। ওদিকে হ্যাজার্ডও গোল করে আক্ষেপ ভুলিয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মূল কোচ জিনেদিন জিদান। ফলে স্বাভাবিকভাবেই এদিন ডাগআউটে দেখা যায়নি তাঁকে। তার জায়গায় ছিলেন সহকারী কোচ দাভিদ বেত্তোনি। সশরীরে না থাকলেও বাড়িতে বসে ঠিকই ম্যাচ দেখেছেন জিদান। জানিয়েছেন নিজের প্রতিক্রিয়া। বেত্তোনি জানিয়েছেন সে কথা, ‘জিদান আমাকে ফোন করেছিলেন। জানিয়েছেন, খেলোয়াড়দের মানসিকতা দেখে তিনি মুগ্ধ।’ এভাবে হেসেখেলে ম্যাচ জিতে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন বেনজেমাও। জানিয়েছেন, লিগ জয়ের জন্য পরিশ্রম করে যাওয়ার কথা, ‘মৌসুমের এখনো অনেক বাকি। আমাদের জন্য ম্যাচটা অনেক ভালো ছিল। আমাদের আত্মবিশ্বাস জুগিয়েছে। আমাদের পরিশ্রম করে যেতে হবে।’

এদিকে, সাউদাম্পটনের বিপক্ষে হেরে এফএ কাপের চতুর্থ রাউন্ড থেকে বিদায় নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আর্সেনাল। গতপরশু রাতে প্রতিপক্ষের মাঠে গাব্রিয়েলের আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানে হারে মিকেল আর্তেতার দল। গত আগাস্টে চেলসিকে হারিয়ে শিরোপা জেতা আর্সেনাল সব প্রতিযোগিতা মিলে ৫০৮ মিনিট পর গোল হজম করল। হারের তেতো স্বাদ পেল ছয় ম্যাচ পর।
সাউদাম্পটন এগিয়ে যায় ম্যাচের ২৪তম মিনিটে। কাইল ওয়াকার-পিটার্সের নিচু ক্রস ব্রাজিলিয়ান ডিফেন্ডার গাব্রিয়েলের বাড়ানো পায়ে লেগে দিক পাল্টে গোলরক্ষক বার্নড লেনোকে ফাঁকি দেয়। স্বাগতিক স্ট্রাইকার ড্যানি ইঙ্গস বেশ কিছু সুযোগ কাজে লাগাতে পারলে আর্সেনালের হারের ব্যবধান বাড়ত। দ্বিতীয়ার্ধে সফরকারীরা কিছুটা চাপ বাড়ালেও সফলতা পায়নি। শেষ ষোলোয় সাউদাম্পটেনর প্রতিপক্ষ উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন