ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বস্তি নিয়ে গৃহায়নের মেগা প্রকল্প মেগা লুটপাট

রাজধানীতে বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সরকারি গৃহায়ণ প্রকল্পের সুফল প্রকৃত বস্তিবাসীরা পায়নি বলে অভিযোগ করেছে বস্তিবাসী ইউনিয়ন। গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে পুনর্বাসনসহ ৩ দফা দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে এ অভিযোগ করেন সংগঠনটির নেতারা।

সমাবেশ থেকে প্রকৃত বস্তিবাসীদের জন্য সরকারি আবাসন প্রকল্পের গৃহ বরাদ্দ, রেশনিং ব্যবস্থা চালু এবং অগ্রাধিকার ভিত্তিতে বিনামূল্যে করোনার টিকা দেওয়ার দাবি জানানো হয়।
বাংলাদেশ বস্তিবাসী ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি কুলসুম বেগমের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বস্তিবাসী ইউনিয়নের উপদেষ্টা সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, সিপিবি কেন্দ্রীয় কমিটির সম্পাদক আহসান হাবীব লাবলু, বস্তিবাসী ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল বারেক, কেন্দ্রীয় নেতা নুরজাহান বেগম প্রমুখ।
সমাবেশে আবদুল্লাহ ক্বাফী রতন বলেন, গৃহহীনদের জন্য সরকারি অর্থে নির্মিত আবাসন প্রকল্পে বরাদ্দ পাচ্ছে সরকার দলীয় ব্যক্তিরা। প্রকৃত গৃহহীন বস্তিবাসীরা সরকারি অর্থে নির্মিত ঘর বরাদ্দ পাচ্ছে না। সুন্দর শিরোনামের একেকটি মেগা প্রকল্প মেগা লুটপাটের ক্ষেত্রে পরিণত হয়েছে।
সমাবেশ থেকে ৩ দফা দাবিতে সকল বস্তিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে মুক্তিভবনের সামনে এসে শেষ হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন