ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা নিয়ন্ত্রণে ব্যর্থতায় ব্রাজিল-নেদারল্যান্ডে বিক্ষোভ, ভ্যাকসিন সেন্টারে আগুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১১:১৬ এএম

বিশ্বের বিভিন্ন দেশে গণহারে করোনার টিকাদান সত্ত্বেও থেমে নেই সংক্রমণ। প্রতিদিনই রেকর্ড ছাড়াচ্ছে আক্রান্তের সংখ্যা। লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। এ অবস্থায় ভ্যাকসিন কার্যক্রমে বিশৃঙ্খলা ও স্বল্পতা এবং করোনা নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার অভিযোগে ব্রাজিল-নেদারল্যান্ডে বিক্ষোভ-প্রতিবাদের আয়োজন করা হয়েছে।
কোভিড মোকাবিলায় ব্রাজিল সরকারের ব্যর্থতার অভিযোগ এনে দেশটির প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর অভিশংসনের দাবিতে সাও পাওলোতে টানা দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ হয়েছে। এদিন বিক্ষোভে অংশ নেয় সরকারদলীয় বহু সমর্থকও। এ সময় বর্তমান সরকার কোভিড মোকাবিলায় প্রথম থেকেই ব্যর্থতার পরিচয় দিয়ে আসছে বলেও অভিযোগ করেন বিক্ষোভকারীরা।
বিক্ষোভকারী জানান, আমরা কোন বিশেষ দলের পক্ষ থেকে এখানে আসিনি। নিজেদের জীবন রক্ষায় আজ সবাই এক হয়ে এখানে জড়ো হয়েছে। বোলসোনারো প্রথম থেকেই ভাইরাসটিকে অবহেলা করে আসছেন। সোয়া দুই লাখ মানুষ মারা যাওয়ার পরও তিনি ভ্রুক্ষেপ করছেন না। আমরা সত্যিই আর সহ্য করতে পারছি না।
এদিকে সরকারের কোভিড নীতির সমালোচনা করে বিক্ষোভ হয়েছে ইউরোপের দেশ নেদারল্যান্ডসেও। করোনা প্রতিরোধে দেশটিতে চলমান কারফিউয়ের বিরোধিতায় কয়েক দিন ধরেই বিক্ষোভে উত্তাল রাজধানী আমস্টারডাম। গত রোববার বিক্ষোভের একপর্যায়ে কয়েকটি ভ্যাকসিন সেন্টারে আগুন ধরিয়ে দেয় আন্দোলনকারীরা। এ সময় পুলিশকে লক্ষ্য করে পটকা ছুড়তেও দেখা যায় তাদের। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন