ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

আদালতে এক ঘণ্টা দাঁড়িয়ে থাকেন কুষ্টিয়ার এসপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ৩:০৯ পিএম

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সঙ্গে ‘দুর্ব্যবহার’ করায় সোমবার (২৫ জানুয়ারি) সকালে নিজের ব্যাখ্যা দিতে সশরীরে হাইকোর্টে উপস্থিত হন কুষ্টিয়ার আলোচিত পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত। আদালতে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন তিনি। এসময় এক ঘণ্টা আদালতে দাঁড়িয়ে থাকেন কুষ্টিয়ার এসপি। এসময় কুষ্টিয়ার এসপিকে সেই প্রিজাইডিং অফিসারের সার্বিক নিরাপত্তা দিতে বলেছেন হাইকোর্ট।

হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এসপির ব্যাখ্যার শুনানি করেন। এ সময় আদালত বলেন, মানুষ যেন পুলিশি রাষ্ট্র মনে না করে সেটি মাথায় নিয়ে দায়িত্ব পালন করবেন। আপনাকে কাজে দক্ষ হতে হবে কথায় নয়। আপনারা মানুষের নিরাপত্তা দেবেন। কেউ যেন পুলিশের কাছে অনিরাপদ বোধ না করে।

আদালত আরও বলেন, পুলিশ যাতে মানুষের বন্ধু হয় সেটা করতে হবে। কে কোন দল, আদর্শ সেটা বিবেচনা করার দায়িত্ব পুলিশের নয়। সমাজকে শান্তিপূর্ণ অবস্থানে নিয়ে যেতে হবে। আইনের শাসন ও বিচার ব্যবস্থা একা পূর্ণাঙ্গতা পায় না। রাষ্ট্রের সব অঙ্গ এক সঙ্গে কাজ করতে হবে। জুডিশিয়ালির মর্যাদা রক্ষা করা সবার দায়িত্ব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Mnahmed ২৫ জানুয়ারি, ২০২১, ৪:০৯ পিএম says : 0
Alhamdulillah, at last, in over 12 years, our judges stand tall on their feet to bring back the pride of our court. The law is for everyone and equel. We are happy even with this minor step taken by the court against this SP although he should have been sacked for the actions and comments he delivered.
Total Reply(0)
মোঃ আবু হেনা মোস্তফা কামাল ২৫ জানুয়ারি, ২০২১, ৫:০৬ পিএম says : 0
সম্মানিত আদালতকে ধন্যবাদ
Total Reply(0)
Md.Altaf+Hossain ২৫ জানুয়ারি, ২০২১, ৫:২২ পিএম says : 0
কিছুদিন আগে ওই এসপি সাহেব ঘোসনা দিয়ে ছিলেন তিনি হুজুরদের হাত পাও ভেঙ্গে দিবেন। পাকিস্তান পাঠাইয়া দিবেন। তার এ ধরনের আচরন ছিল ইয়াবা খোরের মত। একজন পুলিশ ‍সুপারএর কাছ থেকে জনগন এধরনের কথা আশা করেনী। ছোট একটি কাজে কোর্ট তাকে তলব করছেন। কোর্টে ১ ঘন্টা দাড়িয়েছিলেন , আ্ইন সবার জন্য সমান। মাননীয় বিচারক মহোদয়দের কে ধন্যবাদ।
Total Reply(0)
Asad Mollah ২৫ জানুয়ারি, ২০২১, ৫:৫৮ পিএম says : 0
আদালতকে ধন্যবাদ, কিন্তু আদালতের বিচারকদের অনেক পুলিশ কর্মকর্তা সন্মান করে না
Total Reply(0)
fastboy ২৫ জানুয়ারি, ২০২১, ৭:১৩ পিএম says : 0
কিছুদিন আগে ওই এসপি সাহেব ঘোসনা দিয়ে ছিলেন তিনি হুজুরদের হাত পাও ভেঙ্গে দিবেন। পাকিস্তান পাঠাইয়া দিবেন। তার এ ধরনের আচরন ছিল ইয়াবা খোরের মত। একজন পুলিশ ‍সুপারএর কাছ থেকে জনগন এধরনের কথা আশা করেনী। ছোট একটি কাজে কোর্ট তাকে তলব করছেন। কোর্টে ১ ঘন্টা দাড়িয়েছিলেন , আ্ইন সবার জন্য সমান। মাননীয় বিচারক মহোদয়দের কে ধন্যবাদ। Total Reply(0)
Total Reply(0)
মোঃ আবু হেনা মোস্তফা কামাল ২৫ জানুয়ারি, ২০২১, ৫:০৬ পিএম says : 0
সম্মানিত আদালতকে ধন্যবাদ
Total Reply(0)
Roni ২৬ জানুয়ারি, ২০২১, ১১:৪৯ এএম says : 3
আল্লাহর পরে মহামান্য সুপ্রিম কোর্ট ই আমাদের শেস ভরসা
Total Reply(0)
Md. Safiul Alam ৩১ জানুয়ারি, ২০২১, ৪:৪৮ এএম says : 0
Thanks to the honourable justice with expectation the same in all respect.
Total Reply(0)
taijul+Islam ৩১ জানুয়ারি, ২০২১, ৯:০৪ এএম says : 0
Thanks justice
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন