বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তামিমের ব্যাটে পেশোয়ারের জয়

প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আগের ম্যাচে সাকিব আল হাসানের দ্যুতিতে নিজেদের প্রথম ম্যাচে জিতেছে করাচি কিংস। বন্ধু তামীম ইকবালই বা পিছিয়ে থাকবেন কেন? এই ওপেনারের দৃঢ় ব্যাটিংয়ে ভর করে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) জয় পেয়েছে পেশোয়ার জালমি। শহীদ আফ্রিদির দলটি ২৪ রানে হারিয়েছে ইসলামাবাদ ইউনাইটেডকে। গেলপরশু দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৪৫ রান করে পেশোয়ার। ৯ উইকেটে ১২১ রানে থেমে যায় ইসলামাবাদের ইনিংস।
পেশোয়ারকে দেড়শ’ রানের কাছাকাছি নেয়ার কৃতিত্ব তামীমের। ১৯তম ওভারে ফেরার আগে বন্ধু সাকিবের সমান ৫১ বলে ৫১ রানের চমৎকার ইনিংস খেলেছেন এই বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। তার ইনিংসটি গড়া ৩টি চার ও একটি ছক্কায়। শুরুতে রানের জন্য লড়াই করতে হয়েছিল বাংলাদেশের সেরা উদ্বোধনী ব্যাটসম্যান তামীমকে। প্রথম ২৫ বলে তার ব্যাট থেকে এসেছিল ১৩ রান। শেষ ২৬ বলে তিনি যোগ করেন আরও ৩৮ রান। অধিনায়ক আফ্রিদি ও মিডল অর্ডার ব্যাটসম্যান শহিদ ইউসুফ করেন ১৬ রান করে। ৩১ রানে তিন উইকেট নিয়ে ইসলামাবাদের সেরা বোলার আন্দ্রে রাসেল।
জবাবে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারানো ইসলামাবাদকে সবচেয়ে বড় ধাক্কাটা দেন ওয়াহাব রিয়াজ। সর্বোচ্চ ২৮ রান করা শেন ওয়াটসনকে ফেরান এই বাঁহাতি পেসার। শেষের দিকে পরপর দুই বল বিপজ্জনক রাসেল ও স্যাম বিলিংসকে (২৬) ফিরিয়ে দলের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন তিনি। ওয়াহাবের ফেরানো তিন ব্যাটসম্যান ছাড়া দুই অঙ্কে যান কেবল অধিনায়ক মিসবাহ-উল-হক (১২) ও সাঈদ আজমল (১০*)। পেশোয়ারের মোহাম্মদ আসগর ও ওয়াহাব তিনটি করে উইকেট নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন